কলকাতার চা-ফুচকা-দোসা খুব পছন্দের: মিম

বিদ্যা সিনহা মিম দীর্ঘ দিন পর কলকাতার সিনেমায় অভিনয় করছেন। এতে তার বিপরীতে অভিনয় করবেন জিৎ। কলকাতা থেকে মুঠোফোনে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মিম।
বিদ্য সিনহা মিম। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

বিদ্যা সিনহা মিম দীর্ঘ দিন পর কলকাতার সিনেমায় অভিনয় করছেন। এতে তার বিপরীতে অভিনয় করবেন জিৎ। কলকাতা থেকে মুঠোফোনে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মিম।

জিতের সঙ্গে দ্বিতীয়বার সিনেমা  করছেন, তাকে নিয়ে কিছু বলুন?

তারকা হিসেবে জিতকে সবাই জানেন, চেনেন। ব্যক্তি মানুষ হিসেবে বলতে চাই, জিৎ খুব ভালো মানুষ, ভালো মনের মানুষ। আমার জন্মদিনে তিনি উইশ করেন। আমার বিয়ের সময় তিনি উইশ করেছেন। পরাণ হিট হওয়ার পর তিনি কথা বলেছেন। জিতের সঙ্গে সম্পর্কটা পারিবারিক। তার এই গুণগুলো ভালো লাগে আমার। সিনেমার বাইরেও ব্যক্তিতগভাবে খোঁজ নেওয়া, যোগাযোগ রাখা  এসব বড় মানুষের পরিচয়।

নতুন সিনেমা কবে চূড়ান্ত হয়েছে?

কথা হয়েছিল অনেক আগেই। কিন্তু সবকিছু চূড়ান্ত করা হয় গত নভেম্বরে। আমি আসলে সবকিছু চূড়ান্ত না হওয়ার আগে কিছু জানাতে চাইনি। তারপর শুটিং করতে কলকাতায় এসে স্ট্যাটাস দিয়েছি। এখন সবার আশীর্বাদ নিয়ে ভালোভাবে শুটিং শেষ করতে চাই। অবশ্য প্রথম লটের শুটিং চলবে কয়েকদিন। এরপর নতুন বছরের শুরুতে দ্বিতীয় লটের শুটিং হবে।

মানুষ সিনেমায় আপনার চরিত্রটি কেমন?

একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছি। এ ধরণের চরিত্রে এবারই প্রথম। এজন্য অবশ্য অনেক প্রস্তুতি নিয়েছি। স্ক্রিপ্ট পাওয়ার পর গল্প ও চরিত্র নিয়ে অনেক ভেবেছি। মন্দিরা আমার চরিত্রের নাম।

কলকাতার কোন কোন খাবার আপনাকে খুব টানে?

এখানকার রাস্তার পাশ দিয়ে যেতে যেতে অনেক চায়ের দোকান পাওয়া যায়। এই চা আমাকে খুব টানে। মাকে নিয়ে চা খেয়েছি। এখানকার ফুচকাও খুব টানে। এছাড়া দোসা খুব পছন্দ। কলকাতার রাস্তায় দাঁড়িয়ে মজা করে চা খেয়েছি। মা ও আমি মিলে গল্প করতে করতে চা খেয়েছি।

কলকাতায় এসে ভক্তদের পাল্লায় পড়েননি?

পড়েছি । মাকে নিয়ে চা খাওয়ার সময় কয়েকজন এসে কথা বলেছেন। তারা বলেছেন আপনি কি মিম? আপনি কি সিনেমায় অভিনয় করেন? একজন বলেছেন ইউটিউবে আমার অভিনয় দেখেছেন। এভাবে বেশ কজন কথা বলেছেন। ভালো লেগেছে।

২০২২ সালটি আপনার জন্য কতটা ইতিবাচক ছিল?

অনেক ভালো কেটেছে বছরটি। আমার ক্যারিয়ারের সেরা সময় পার করেছি এ বছর। পরাণ হিট হয়েছে। দামাল দর্শকপ্রিয়তা পেয়েছে। দামাল সিনেমার চরিত্রটি নিয়ে সবাই প্রশংসা করেছেন। পরাণ সিনেমার কথা এখনো শুনছি। এসব তো খুবই  ইতিবাচক। সংসার জীবন শুরু করেছি এবছর। ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়েছি এ বছর। সব মিলিয়ে বছরটা সত্যিই দারুণ কাটল।

Comments