সিআইডি অভিনেতা দিনেশ ফাডনিস হাসপাতালে

ভারতের জনপ্রিয় টেলিভিশন শো সিআইডির ফ্রেডি (ফ্রেড্রিকস) চরিত্রে অভিনয় করা দিনেশ ফাডনিসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনেশ ফাডনিস, দয়ানন্দ শেঠি, টেলিভিশন শো সিআইডি,
দিনেশ ফাডনিস। ছবি: সংগৃহীত

ভারতের জনপ্রিয় টেলিভিশন শো সিআইডির ফ্রেডি (ফ্রেড্রিকস) চরিত্রে অভিনয় করা দিনেশ ফাডনিসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২ ডিসেম্বর ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দিনেশ। কিন্তু পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে দিনেশ লিভারের সমস্যায় ভুগছেন।

দিনেশ ফাডনিসের শারীরিক অবস্থার আপডেট জানতে সিআইডি খ্যাত আরেক অভিনেতা দয়ানন্দ শেঠির সঙ্গে যোগাযোগ করেছিল পিঙ্কভিলা। দয়ানন্দ শেঠি পিঙ্কভিলাকে জানিয়েছেন, দিনেশ হৃদরোগে আক্রান্ত হননি, বরং তিনি লিভারের রোগে ভুগছেন।

দিনেশ ফাডনিসকে যা বলেছেন দয়ানন্দ

দিনেশ ফাডনিসের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরের বিষয়ে সিআইডিতে দয়া চরিত্রে অভিনয় করা দয়ানন্দ শেঠি বলেছেন, 'প্রথমত এটি হার্ট অ্যাটাক ছিল না। তিনি লিভারের রোগে ভুগছিলেন, এজন্য তাকে তৎক্ষণাৎ মালাডের টুঙ্গা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গত দুদিন ধরে তার শারীরিক অবস্থা ক্রিটিক্যাল ছিল। আজ সকালেও আমি জানতে পেরেছি, বড় কোনো উন্নতি হয়নি। তবে আমরা আশা করছি, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।'

'সিংহম রিটার্নস' অভিনেতা আরও বলেন, 'দিনেশ অন্য কোনো রোগের চিকিত্সা নিচ্ছিলেন, তবে সেটি তার লিভারে বিরূপ প্রভাব ফেলেছে। হয়তো এজন্য সবসময় খুব সাবধানে ওষুধ খাওয়ার পরামর্শ দেওয়া হয়। আমরা বিভিন্ন রোগের জন্য ওষুধ খাই, কিন্তু এটা জানি না, যে ওষুধটি গ্রহণ করা হচ্ছে তা কখনো কখনো অন্য কোনো অসুস্থতার কারণ হতে পারে। তাই অ্যালোপ্যাথিক ওষুধের ব্যাপারে খুব সতর্ক থাকতে হবে।'

দিনেশ ফাডনিসের সঙ্গে যোগাযোগ আছে কি না জানতে চাওয়া হলে দয়ানন্দ বলেন, 'হ্যাঁ, পুরো সিআইডি টিমই বেশ ঘনিষ্ঠ। আমরা প্রায়ই দেখা করি ও ছোট ছোট পুনর্মিলনী করি। আমরা সবসময় যোগাযোগ রাখতাম, এখনো রাখছি।'

সিআইডিতে দয়ানন্দ শেঠি ও দিনেশ ফাডনিস

দয়ানন্দ ও দিনেশ দুজনেই সিআইডি দিয়ে দারুণ খ্যাতি পেয়েছিলেন। যদিও দয়ানন্দ শান্ত ও সিরিয়াস পুলিশ ছিলেন। কিন্তু ফ্রেডরিক্স সাধারণত এই সিরিয়াস শোতে কিছুটা কৌতুক করে দর্শকদের হাসাতেন। এসিপি প্রদ্যুমনের পেটেন্ট সংলাপ 'দয়া, দরজা ভাঙা' দিয়ে শেঠি জনপ্রিয় হয়ে ওঠেন।

ফাডনিস বিভিন্ন শো ও চলচ্চিত্রে কমিক চরিত্রে কাজ করেছেন। অন্যদিকে রোহিত শেঠির ব্লকবাস্টার সিনেমা 'সিংহম রিটার্নস'-এ অজয় দেবগন ও কারিনা কাপুরের সঙ্গে দেখা গিয়েছিল শেঠিকে। এছাড়া শেঠি খতরন কে খিলাড়ি-৫ (২০০৮) সিনেমাতে অভিনয় করেছিলেন।

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

3h ago