দেশের ১৬০ উপজেলায় ‘মুজিব’ বায়োপিকের উন্মুক্ত প্রদর্শনী

যে এলাকায় যেদিন চলচ্চিত্রটি দেখানো হবে, তার আগের দিন ওই এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হবে।
চর একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারত সরকারের যৌথ প্রযোজনায় খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত বায়োপিক 'মুজিব একটি জাতির রূপকার' সিনেমাটি উন্মুক্ত প্রদর্শনী হবে দেশের ১৬০ উপজেলায়।

সিনেমাটির এ প্রদর্শনীর বিষয়ে একটি রোডম্যাপ করা হয়েছে বলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) সূত্রে জানা গেছে।

বিএফডিসিতে গতকাল বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সিনেমাটি সারা দেশের মানুষ যেন দেখেন, তার প্রচারণার জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

তিনি বলেন, 'মুজিব বায়োপিকের উন্মুক্ত প্রদর্শনীর বিষয়ে একটা রোডম্যাপ করা হয়েছে। বিভিন্ন জেলার জেলা প্রশাসকদের সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ করা হয়েছে। জেলা প্রশাসকরা ইতোমধ্যে প্রদর্শনীর জন্য সুবিধাজনক স্থান নির্ধারণ করেছেন।'

তিনি আরও জানান, যে এলাকায় যেদিন চলচ্চিত্রটি দেখানো হবে, তার আগের দিন ওই এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হবে।

'মুজিব' সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা, ছোটবেলার রেণু চরিত্রে প্রার্থনা ফারদিন দীঘি, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমেদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরীসহ শতাধিক অভিনয়শিল্পী।

Comments