১২ কেজি এলপিজির দাম ৭৫ টাকা কমে ৯৯৯

১২ কেজিতে ৭৫ টাকা কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।
এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম

ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ১২ কেজিতে ৭৫ টাকা কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

আজ সোমবার বিইআরসি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির চেয়ারম্যান মো. নূরুল আমিন বলেন, 'প্রতি কেজি এলপিজির মূল্য জুন মাসে ছিল ৮৯ টাকা ৪৮ পয়সা। জুলাই মাসে এটা কমে হয়েছে ৮৩ টাকা ২১ পয়সা।'

'প্রতি লিটার অটোগ্যাস জুন মাসে ছিল ৫০ টাকা ৯ পয়সা, জুলাই মাসে এটা ৪৬ টাকা ৫৯ পয়সা করে বিক্রি হবে। প্রতি লিটারে কমেছে ৩ টাকা ৫০ পয়সা। আজ সন্ধ্যা ৬টা থেকে এই মূল্য কার্যকর হবে,' বলেন তিনি।

বিইআরসির সচিব ব্যারিস্টার মো. খলিলুর রহমান খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সমন্বয়কৃত মূল্য তালিকা অনুযায়ী, ১২ কেজির বোতলজাতকৃত বেসরকারি এলপিজির দাম ভোক্তা পর্যায়ে ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। সাড়ে ৫ কেজি ৪৫৭ টাকা, সাড়ে ১২ কেজি ১ হাজার ৪০ টাকা, ১৫ কেজি ১ হাজার ২৪৮ টাকা, ১৬ কেজি ১ হাজার ৩৩১ টাকা, ১৮ কেজি ১ হাজার ৬৬৪ টাকা, ২২ কেজি ১ হাজার ৮৩১ টাকা, ২৫ কেজি ২ হাজার ৮০ টাকা, ৩০ কেজি ২ হাজার ৪৯৬ টাকায় বিক্রি হবে।

এছাড়া, ৩৩ কেজি ২ হাজার ৭৪৬ টাকা, ৩৫ কেজি ২ হাজার ৯১২ টাকা ও ৪৫ কেজির বোতলজাতকৃত বেসরকারি এলপিজির দাম ভোক্তা পর্যায়ে ৩ হাজার ৭৪৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

Comments