প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গৌতম আদানির ৩ ঘণ্টার ঢাকা সফর

২৫ বছরের চুক্তিতে ওই বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ কিনছে বাংলাদেশ।
প্রধানমন্ত্রীর সঙ্গে গৌতম আদানির সাক্ষাৎ। ছবি: টুইটার থেকে নেওয়া

ভারতের গৌতম আদানি আজ শনিবার সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন। তার প্রতিষ্ঠিত আদানি গ্রুপের নির্মিত গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের বাণিজ্যিক উৎপাদন শুরু হওয়ার ২০ দিনের মাথায় তিনি ঢাকা ঘুরে গেলেন।

আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি আজ এক টুইট বার্তায় বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার আলট্রা সুপার ক্রিটিক্যাল গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের পুরো সক্ষমতায় উৎপাদন বুঝিয়ে দিতে পেরে (আমি) সম্মানিত।'

'ভারত ও বাংলাদেশের সাহসী সেই দলকে স্যালুট জানাই, যারা করোনা মহামারির মধ্যেও কাজ শুরু করে মাত্র সাড়ে ৩ বছরের রেকর্ড সময়ে বিদ্যুৎকেন্দ্রটি উৎপাদনে নিয়ে এসেছে', লিখেন তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সূত্র দ্য ডেইলি স্টারকে জানায়, আজ সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন গৌতম আদানি। তার ঘণ্টাখানেক আগে নিজস্ব উড়োজাহাজে করে তিনি বাংলাদেশে পৌঁছান এবং বৈঠক শেষে দুপুর ১টার পর তিনি ফিরে যান।

গত ২৫ জুন ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গোড্ডা জেলায় অবস্থিত আদানি বিদ্যুৎকেন্দ্র পুরোদমে উৎপাদন শুরু করে। এর আগে গত এপ্রিলে সক্ষমতার অর্ধেক বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। ১ হাজার ৬০০ মেগাওয়াট সক্ষমতার ওই বিদ্যুৎকেন্দ্রটি তৈরি করা হয়েছে শুধুমাত্র বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে।

২৫ বছরের চুক্তিতে ওই বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ কিনছে বাংলাদেশ।

Comments