আবহাওয়া

সিলেট-সুনামগঞ্জে কালবৈশাখীর সঙ্গে শিলাবৃষ্টি, আহত অন্তত ৪

‘এমন শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি।’
সিলেট ও সুনামগঞ্জে কালবৈশাখীর সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। ছবি: প্রথম আলো থেকে নেওয়া

সিলেট ও সুনামগঞ্জ জেলার অধিকাংশ স্থানে কালবৈশাখীর সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। রোববার রাত সাড়ে ১০টার দিকে এই ঝড় হয়।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে সিলেটের আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন বলেন, বছরের এই সময়ের ঝড়-বৃষ্টিকে কালবৈশাখী বলা হয়। কালবৈশাখীর সময় প্রায়ই শিলাবৃষ্টি হয়।

কালবৈশাখীর কারণে সিলেট ও সুনামগঞ্জের মধ্যে সড়ক যোগাযোগ বিঘ্নিত হয়েছে এবং বিভিন্ন এলাকা বিদ্যুৎ-বিচ্ছিন্ন রয়েছে।

আকাশ থেকে পড়া বড় বড় শিলাখণ্ডের আঘাতে এখন পর্যন্ত চারজন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে একজন সিলেটে ও বাকিরা সুনামগঞ্জের।

একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জনি চৌধুরী। তার নাম বিল্লাল আহমেদ (৪০)। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দা।

অন্যদিকে ঝড়ের সময় সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার পথে শিল্পকলা একাডেমী সড়কে একটি সিএনজিচালিত অটোরিকশায় গাছে ভেঙে পড়লে তিন যাত্রী আহত হন। তাদের মধ্যে রয়েল আহমদ ও সাদ্দাম হোসেন নামের দুইজনের পরিচয় জানা গেছে। অপরজনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ওলি উল্লাহ জানান, ঝড়ের কবলে পড়ে একটি অটোরিকশায় থাকা তিন যাত্রী আহত হয়েছেন বলে খবর পেয়েছি। আমরা খোঁজ-খবর নিচ্ছি আর কোনো হতাহত আছে কি না।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে বেশ কিছু বাড়িঘরের জানালা ও যানবাহনের কাঁচ ভেঙে গেছে।

সিলেট নগরীর টিলাগড় এলাকার বাসিন্দা মুহিবুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'এমন শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি। শিলাখণ্ডের আকার অনেক বড় ছিল। শিলাবৃষ্টিতে আমাদের বাড়ির টিনের ছাদ এবং সামনে থাকা একটি অটোরিকশার কাঁচের ব্যাপক ক্ষতি হয়েছে।'

Comments