ইমরান খানের সঙ্গে পুলিশ লাইনসে প্রেসিডেন্ট আলভির ২ ঘণ্টার বৈঠক

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট আলভি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করেন।
ইমরান খানের সঙ্গে প্রেসিডেন্ট আলভির ২ ঘণ্টার বৈঠক
ইমরান খান ও প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের গ্রেপ্তারকে 'অবৈধ' ঘোষণার পর প্রেসিডেন্ট ড. আরিফ আলভি ইসলামাবাদ পুলিশ লাইন্সের রেস্ট হাউসে তার সঙ্গে ২ ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেছেন।

আজ শুক্রবার পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট আলভি সাবেক প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে বৈঠক করেন।

সূত্রের বরাত দিয়ে এতে আরও বলা হয়, প্রেসিডেন্ট আলভি পিটিআই নেতাকে দেশের পরিস্থিতি সম্পর্কে জানান।

সে সময় ইমরান গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে ডেকে আনলে তিনিও বৈঠকে অংশ নেন। বৈঠকটি ২ ঘণ্টার বেশি সময় ধরে চলেছিল বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

প্রতিবেদন অনুসারে, প্রেসিডেন্ট আলভি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে লেখা চিঠিতে ইসলামাবাদ হাইকোর্ট থেকে ইমরান খানের গ্রেপ্তারের নিন্দা করেন।

চিঠিতে প্রেসিডেন্ট বলেন, 'ইমরান খানের গ্রেপ্তারের দৃশ্য ভিডিওতে দেখে পাকিস্তানের জনগণ ও আমি ব্যথিত হয়েছি। ভিডিওতে একজন সাবেক প্রধানমন্ত্রীর প্রতি দুর্ব্যবহার করতে দেখা গেছে। ইমরান খান জনপ্রিয় নেতা এবং একটি শীর্ষ রাজনৈতিক দলের প্রধান।'

সামরিক বাহিনীর বিরুদ্ধে ইমরানের অভিযোগ

সুপ্রিম কোর্টে ইমরান খান এক বিদেশি সংবাদমাধ্যমকে বলেন, 'সামরিক বাহিনীতে কর্মরত এক কর্মকর্তার বিরুদ্ধে আমার অভিযোগ শুধু অভিযোগ নয়, এটি বাস্তবতা।'

তিনি আরও বলেন, 'আমার বিরোধীরা সংবিধান মেনে না চললে তাদের সঙ্গে কোনো আলোচনা হবে না।'

'সংবিধান অনুসারে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার কথা। কিন্তু, ক্ষমতাসীন জোট সরকার তা করছে না। সংবিধান ফিরিয়ে আনতে হবে। তারপর দেখা যাবে ঘটনা কোন পথে এগোয়,' যোগ করেন ইমরান খান।
 

Comments