যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যে গুলিতে নিহত অন্তত ২২

এ ঘটনায় আহত হয়েছেন ৫০ থেকে ৬০ জন।
যুক্তরাষ্ট্রে গুলি
সন্দেহভাজন বন্দুকধারী। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলীয় মেইন অঙ্গরাজ্যের লিউইসটন শহরে তিনটি পৃথক জায়গায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২২ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন ৫০ থেকে ৬০ জন।

গতকাল বুধবার রাতে বার্তা সংস্থা রয়টার্স মার্কিন সংবাদমাধ্যম এনবিসির বরাত দিয়ে এ তথ্য জানায়।

লিউইসটন পুলিশের মুখপাত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম দ্য সান জার্নাল জানায়, ধারণা করা হচ্ছে তিনটি কাছাকাছি জায়গায় গুলির ঘটনা ঘটেছে। একটি হচ্ছে, স্পেয়ারটাইম রিক্রিয়েশন ও অন্য দুইটি—শিমেনগিজ বার অ্যান্ড গ্রিল রেস্টুরেন্ট ও ওয়ালমার্ট বিতরণ কেন্দ্র।

লিউইসটন পুলিশ বিভাগ সন্দেহভাজন ব্যক্তির তিনটি ছবি প্রকাশ করেছে। ছবিতে সেই ব্যক্তির হাতে সেমি-অটোমেটিক রাইফেল দেখা যায়। পুলিশ এই ব্যক্তিকে চিহ্নিত করতে জনগণের সহায়তা চেয়েছে।

এর আগে রাজ্য ও স্থানীয় পুলিশ এক সক্রিয় বন্দুকধারীর কথা জানিয়েছিল। তারা আরও জানিয়েছিল যে সেই ব্যক্তি পলাতক আছেন এবং তাকে খোঁজা হচ্ছে।

সে সময় পুলিশ হতাহতের সংবাদ দিতে পারেনি।

অ্যানড্রোসকোগিন কাউন্টির শেরিফের কার্যালয় থেকেও সন্দেহভাজন ব্যক্তির ছবি প্রকাশ করা হয়। তাতে দেখা যায় বাদামি রঙের জ্যাকেট ও জিন্স পরা এক ব্যক্তি গুলি করার প্রস্তুতি নিয়ে রাইফেল ধরে আছেন।

মেইন রাজ্য পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ জানিয়েছে, 'লিউইসটনে সক্রিয় বন্দুকধারী আছেন। আমরা সবাইকে নিরাপদ স্থানে আশ্রয় নিতে অনুরোধ করছি। অনুগ্রহ করে ঘরে থাকুন। ঘরের দরজা বন্ধ রাখুন। আইনশৃঙ্খলা বাহিনী বেশ কয়েকটি জায়গায় তদন্ত চালাচ্ছে।'

Comments