বাঁধনের নান্দনিক ব্লাউজের নেপথ্যের কথা

তিনি যখন কোনো পোশাক পরেন, তখন তা একটি স্বতন্ত্র স্টাইল হয়ে উঠে।
ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

ফ্যাশনের ক্রমাগত পরিবর্তনের মধ্যেও কিছু মানুষ আছেন, যারা শুধু তাদের স্বতঃস্ফূর্ত স্টাইলের জন্যই নয়, সাধারণকে অসাধারণে রূপান্তর করার ক্ষমতার জন্যও বিশেষভাবে পরিচিত। অভিনয়শিল্পী আজমেরী হক বাঁধন এমনই একজন মানুষ।

তিনি যখন কোনো পোশাক পরেন, তখন তা একটি স্বতন্ত্র স্টাইল হয়ে উঠে। সম্প্রতি তিনি একটি জামদানির সঙ্গে নান্দনিক ব্লাউজ পরে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। বাঁধনের জন্য নতুন স্টাইলের এই ব্লাউজটি তৈরি করেছে 'ডাস্টকোট: দ্য ব্লাউজ'।

`ডাস্টকোট: দ্য ব্লাউজ' ব্র্যান্ডের জন্য করা ফটোশুটে বাঁধনকে ধূসর ও নীল রঙের মিশ্রণে তৈরি জামদানি শাড়িতে দেখা গেছে। এই শাড়ির সঙ্গে তিনি বিশেষ স্টাইলের একটি ব্লাউজ পরেছেন, যার পেছন দিকে একটি ব্রুচও রয়েছে। ছবিতে জামদানি শাড়ি ও বিশেষ স্টাইলের ব্লাউজে বাঁধনকে দেখতে লেগেছে অনন্য।

বাঁধনের এই সাজ সম্পর্কে 'ডাস্টকোট: দ্য ব্লাউজ' এর মালিক ও প্রতিষ্ঠাতা আনার কলি খান বলেন, 'ব্লাউজটি তৈরির জন্য আমার হাতে মাত্র চারদিন সময় ছিল। কিন্তু আশ্চর্যজনকভাবে ব্লাউজটি খুব অভিজাত (বাঁধনের গায়ে) লাগছিল।'

ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

তিনি আরও বলেন, 'ডাস্টকোট: দ্য ব্লাউজের ধারণাটি আমার ব্যক্তিগত পোশাকের ধারণা থেকে এসেছিল। মিডিয়ার একজন শীর্ষ অভিনেত্রী আমাদের ব্লাউজ পরছেন। আমি সত্যিই সম্মানিত এবং অভিভূত বোধ করছি।'

ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

নতুন এই ব্র্যান্ডটি ব্লাউজের বিভিন্ন স্টাইলের যে বিশাল বৈচিত্র্য নিয়ে এসেছে, তা অনেককেই বিস্মিত করবে। প্রতিটি ব্লাউজের নকশা দেখলেই বোঝা যায় ব্র্যান্ডটি আধুনিক ও ডায়নামিক নারীদের চাহিদা পূরণের জন্য কতটা কঠোর পরিশ্রম করছে।

আজমেরী হক বাঁধনের আকর্ষর্ণীয় সৌন্দর্য যেন অনায়াসে এমন চমৎকার নকশায় প্রাণের সঞ্চার করে। 'ডাস্টকোট: দ্য ব্লাউজ' ব্র্যান্ডের জন্য তোলা আরেকটি ছবিতে বাঁধনকে দেখা যাচ্ছে হালকা ধূসর রঙের শাড়ির সঙ্গে সোনালী রঙের ব্লাউজে। এই ব্লাউজের পেছনের দিকে বিশেষ বডি অর্নামেন্টস ব্যবহার করা হয়েছে, যা ব্লাউজের নকশায় বৈচিত্র্য এনেছে।

ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

এই ব্লাউজটির নকশা সম্পর্কে কলি বলেন, 'আমাদের এই ব্লাউজটি নকশায় যে বডি অর্নামেন্ট ব্যবহার করা হয়েছে, সে জন্য আমরা সিক্স ইয়ার্ড স্টোরির সঙ্গে একসঙ্গে কাজ করেছি। ব্লাউজটির সূক্ষ্ম নকশা ও বাঁধনের সৌন্দর্য যেন একে অন্যের পরিপূরক।'

ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

আজমেরী হক বাঁধনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন ছিল, এমন প্রশ্নের জবাবে কলি হাসিমুখে বলেন, 'তিনি এতটাই নম্র এবং আন্তরিক যে কেবল আমিই নই, যেকোনো ডিজাইনারই তার সঙ্গে খুব সহজে কাজ করতে পারবেন।'

ডাস্টকোট: দ্য ব্লাউজ ব্র্যান্ডের ব্লাউজগুলো শুধু যেন পোশাক নয়, কারুশিল্প এবং সৃজনশীলতার এক সম্মিলন। ব্র্যান্ডটি যেন ঐতিহ্য ও সমসাময়িক সৌন্দর্যের নিখুঁত মিশ্রণ। আর আজমেরী হক বাঁধন এই ফিউশনের জন্য উপযুক্ত ক্যানভাস।

ছবি: ডাস্টকোট: দ্য ব্লাউজ

আপনি যদি ডাস্টকোট: দ্য ব্লাউজের কালেকশন দেখতে চান, তাহলে তাদের ফেসবুক পেজ https://www.facebook.com/DustCoat1 দেখুন অথবা ০১৭১৩৪৩৫৫৩৩ নম্বরে যোগাযোগ করুন।

অনুবাদ করেছেন আহমেদ হিমেল

 

Comments