অনলাইনে দর্জির খোঁজ

কেমন হয় যদি অনলাইনেই মেলে দর্জিবাড়ির খোঁজ? বাড়িতে বসেই যদি বানিয়ে ফেলা যায় পছন্দের পোশাকটি?
ছবি: সংগৃহীত

এই অনলাইনের যুগে পোশাক থেকে কাঁচাবাজার সবই কেনার সুযোগ আছে ঘরে বসে। এখন চাইলেই জ্যাম ঠেলে মার্কেট বা শপিং মলে যাওয়ার ঝামেলা এড়ানো সম্ভব। কিন্তু অনলাইনে জামাকাপড় কেনার পর সেটি সেলাইয়ের জন্য দর্জির খোঁজে সেই বাইরে ঘুরে হয়রান হওয়ার ঝক্কি নিতেই হয়।

কেমন হয় যদি অনলাইনেই মেলে দর্জিবাড়ির খোঁজ? বাড়িতে বসেই যদি বানিয়ে ফেলা যায় পছন্দের পোশাকটি?

দেশে অনলাইনে এই সেবাটি খুব প্রচলিত নয় এখনো। তবে অনেকেই এখন এ ধরনের উদ্যোগ নিচ্ছেন। ভোক্তাদের কাছ থেকে অনলাইনে মাপ আর নকশা নিয়ে পোশাক সেলাই করে পৌঁছে দিচ্ছেন বাড়িতে। আপনাকে শুধু মোবাইল হাতে নিয়ে নক করতে হবে পেজগুলোতে। আর তারা আপনার পছন্দমত পোশাক বানিয়ে পাঠিয়ে দেবে আপনার ঠিকানায়।

ঢাকাভিত্তিক এমন কয়েকটি পেজের তথ্য জানিয়ে দিচ্ছি আজ। তবে তাদের কাছ থেকে সেবা নেওয়ার আগে অবশ্যই নিজে যাচাই-বাছাই করে নেবেন।

 

 

লেডি টেইলর বিডি

লেডি টেইলর বিডিতে মেয়েদের সব ধরনের পোশাক সেলাই করা হয়। তারা বাসায় গিয়ে আনস্টিচড কাপড় নিয়ে আসে। তারপর সেটি তৈরি করে আবার বাসায় দিয়ে আসে।

ড্রেসের মাপ হিসেবে যে পোশাকটা ভালো ফিটিং হয় সেটা দিয়ে দিতে হয়। সেই অনুযায়ী ড্রেস তৈরি করা হয়। পরে যদি নকশা বা মাপ পরিবর্তন করতে হয় তবে ফোনে বা টেক্সট করে বলতে পারবেন। ডেলিভারি চার্জ নেওয়া হবে ১০০ টাকা। তাদের সেবা শুধু ঢাকাকেন্দ্রিক। ঢাকার যে কোনো এলাকা থেকে অর্ডার নেওয়া হয়।

বাচ্চাদের পোশাক থেকে শুরু করে বড়দের পোশাক সবই বানাতে পারবেন এখান থেকে। এর জন্য মজুরি গুনতে হবে ৩০০ টাকা থেকে ৬০০ টাকা। বাসা থেকে কাপড় সংগ্রহ করে বানিয়ে আবার আপনার কাছে পৌঁছে দিতে সময় নেবে ১০ দিন।

দ্য মডার্ন টেইলরস

এখানে মেয়েদের বিভিন্ন ধরনের পোশাক সেলাই করতে পারবেন। উত্তরা, বনশ্রী, বসুন্ধরা আবাসিক এলাকা, গুলশান, বনানী, বারিধারা, মহাখালী, মোহাম্মদপুর, ধানমন্ডিতে সেবা দিয়ে থাকে পেজটি। 

দর্জিওয়ালা-টেইলরিং সল্যুশন

আপনি অর্ডার কনফার্ম করলে পেজ থেকে আপনার ঠিকানায় মাপ আর কাপড় নিতে পৌঁছে যাবে। আবার সঠিক সময়ে পোশাক তৈরি পাঠিয়ে দেবে। মেয়েদের পোশাক ৫০০ টাকা থেকে সেলাই খরচ শুরু। ছেলেদের শার্ট,প্যান্ট, পাঞ্জাবি, ব্লেজারও সেলাই করে তারা। সেক্ষেত্রে মজুরি গুনতে হবে ৮০০ টাকা থেকে ২ হাজার ৫০০ টাকা পর্যন্ত।

লিলি

এটিও একটি অনলাইনভিত্তিক টেইলরিং শপ। এখানে সালোয়ার-কামিজ বানাতে পারবেন ৫২৫ টাকা থেকে শুরু করে ৭৫০টাকার মধ্যে। ব্লাউজ বানাতে পারবেন ৪৫০ টাকা থেকে ৭৫০ টাকার মধ্যে। মাপ আনা এবং পোশাক বানিয়ে বাসায় দিয়ে আসার আলাদা চার্জ নেই। তবে আপনাকে আগে পেজে নক করে তারিখ বুক করতে হবে।

ডাস্টকোট: দ্য ব্লাউজ

এখানে পছন্দসই ব্লাউজ বানাতে পারবেন। পেজ থেকে ক্যাটালগ অথবা ছবি দেখে পছন্দ করে অর্ডার কনফার্ম করতে হবে। খরচ পড়বে ১ হাজার ৫০০ টাকা থেকে ২ হাজার টাকা। ব্লাউজ বানানো হয়ে গেলে পাঠিয়ে দেওয়া হবে আপনার ঠিকানায়।

এমন আরও কিছু অনলাইন পেজের মাধ্যমে বাড়তি ঝামেলা ছাড়া বাড়িতে বসে পছন্দের পোশাকটি বানিয়ে নিতে পারবেন। তবে, এসব জায়গা থেকে সেবা নেওয়ার আগে রিভিউ পড়ে নেবেন।

(বিশেষ দ্রষ্টব্য: যে পেজগুলোর কথা উল্লেখ করা হয়েছে সেগুলোর সব তথ্য ফেসবুক থেকে নেওয়া। পেজগুলো থেকে সেবা নেওয়ার আগে অবশ্যই যাচাই-বাছাই করে নেবেন। এ সংক্রান্ত কোনো দায় দ্য ডেইলি স্টার নেবে না।)  

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

1h ago