বই

‘আপন আলোয় দেখা ভুবন’ গ্রন্থের মোড়ক উন্মোচন

দৃষ্টিহীন লেখক মনসুর আহমেদ চৌধুরী এই পৃথিবীকে দেখেছেন মনের আলো দিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে দেশের প্রতিবন্ধী মানুষের অধিকার আদায়ে নিজের জীবনকে উৎসর্গ করা এই লেখকের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘আপন আলোয় দেখা ভুবন’- এর মোড়ক উন্মোচন করা হয়েছে।
বিশ্বসাহিত্য কেন্দ্রে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আগত অতিথিরা। ছবি: সংগৃহীত

দৃষ্টিহীন লেখক মনসুর আহমেদ চৌধুরী এই পৃথিবীকে দেখেছেন মনের আলো দিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে দেশের প্রতিবন্ধী মানুষের অধিকার আদায়ে নিজের জীবনকে উৎসর্গ করা এই লেখকের আত্মজীবনীমূলক গ্রন্থ 'আপন আলোয় দেখা ভুবন'- এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

গত ১৫ নভেম্বর মনসুর আহমেদের ৭৩তম জন্মবার্ষিকীতে রাজধানীর বাংলামটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক কামাল হোসেন। সময় প্রকাশন থেকে প্রকাশিত এই বইয়ের ওপর আলোচনা করেন কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, সাবেক পররাষ্ট্রসচিব বীর মুক্তিযোদ্ধা শমশের মবিন চৌধুরী, লেখকের সহযোদ্ধা খন্দকার জহুরুল আলম ও সহপাঠী অধ্যাপক জারিনা রহমান খান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন সময় প্রকাশনের স্বত্বাধিকারী ফরিদ আহমেদ।

বক্তারা বলেন, মনসুর আহমেদ চৌধুরীর রচিত বইটি যেকোনো মানুষের জীবনে পথ চলার অনুপ্রেরণা হবে, সংগ্রামে সাহস জোগাবে।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

1h ago