ক্রেন থেকে প্রাইভেটকারের ওপর বিআরটির ভায়াডাক্ট, ২ শিশুসহ নিহত ৪

রাজধানীর উত্তরার জসীমউদ্দীন এলাকায় ক্রেন থেকে পড়ে বিআরটির ভায়াডাক্টের চাপায় প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে ২ জন শিশু।
ছবি: তুহিন শুভ্র অধিকারী

রাজধানীর উত্তরার জসীমউদ্দীন এলাকায় ক্রেন থেকে পড়ে বিআরটির ভায়াডাক্টের চাপায় প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে ২ জন শিশু।

আজ সোমবার বিকেলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুহসীন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'এ ঘটনায় ২ শিশুসহ ৪ জন নিহত হয়েছেন। চাপা পড়া গাড়ি থেকে ২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।'

তিনি আরও বলেন,  'ক্রেন বেঁকে ভায়াডাক্টের অংশ পড়ে যায়। এতে গাড়িটি চাপা পড়ে।'

বিআরটির ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'ক্রেন বিপর্যয়ের কারণে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে বলে শুনেছি।'

তিনি দুর্ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা দেওয়ান আজাদ জানান, দুর্ঘটনার খবরে উত্তরা থেকে দুটি টিম দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার মাঝখানে এ ঘটনা ঘটায় খিলখেত থেকে দীর্ঘ যানজট তৈরি। এছাড়া, দুর্ঘটনাস্থলে প্রচুর মানুষ জড়ো হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের সরিয়ে দিলেও তারা বারবার ভিড় করছেন। এখনো পর্যন্ত গাড়িটি সরানো সম্ভব হয়নি।  দুর্ঘটনাস্থলে অনেকগুলো অ্যাম্বুলেন্স জড়ো করে রাখা হয়েছে। দুই ঘণ্টা চেষ্টার পর ভায়াডাক্ট সরাতে এক্সভেটর আনা হয়েছে।

পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, কাওলা থেকে পরিবারের সদস্যদের নিয়ে আশুলিয়া যাচ্ছিলেন। কিন্তু, পথে এ দুর্ঘটনা ঘটে।

Comments