ফরিদপুরে চুরির সময় ট্রান্সফরমার বিস্ফোরণে তরুণের মৃত্যু

ফরিদপুরে বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করার সময় তা বিস্ফোরণে ১ জনের মৃত্যু হয়েছে এবং ১ জন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ১ জনকে আটক করেছেন স্থানীয়রা।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরে বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করার সময় তা বিস্ফোরণে ১ জনের মৃত্যু হয়েছে এবং ১ জন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ১ জনকে আটক করেছেন স্থানীয়রা।

আজ বুধবার ভোররাত সাড়ে ৪টায় ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের ইউসুবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ইউসুবপুর গ্রামের হারান শেখের বাড়ির উত্তর পাশে বিদ্যুতের খুঁটি থেকে ট্রান্সফরমার চুরি করতে গেলে বিদ্যুতের তারে জড়িয়ে সেটির বিস্ফোরণ হয়। এতে ওই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মো. শাকিল শেখ (২২) ঘটনাস্থলেই মারা যান। একইসঙ্গে গুরুতর আহত হন ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের হোগলাডাঙ্গী গ্রামের মজনু শেখ (২৫)। খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে বিদ্যুতের খুঁটি থেকে ঝুলে থাকা মরদেহ উদ্ধার করে। আর আহত মজনুকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই চক্রের সদস্য সন্দেহে কানাইপুর ইউনিয়নের হোগলাডাঙ্গী গ্রামের গ্রামের বাসিন্দা ১৬ বছর বয়সী ১ কিশোরকে আটক করেন স্থানীয়রা।

ফরিদপুর দমকল বাহিনীর স্টেশন ম্যানেজার সুভাষ চন্দ্র বাড়ৈ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ সকাল ৬টার দিকে মরদেহটি ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং আহত ব্যক্তিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।'

স্থানীয়দের বরাত দিয়ে ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক শ্রীবাস বাড়ৈ ডেইলি স্টারকে বলেন, ট্রান্সফরমারটি চুরির উদ্দেশ্যেই তারা এসেছিলেন। কিন্তু, সেটির বিস্ফোরণ হলে ১ জন নিহত ও অপর ১ জন আহত হন। ইতোমধ্যে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।'

'আটক কিশোরকে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে', বলেন তিনি।

Comments