দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

পদ্মা রেল প্রকল্পের চীনা ইঞ্জিনিয়ার নিহতের ঘটনায় ডাম্পট্রাক চালক গ্রেপ্তার

মাদারীপুরে পদ্মাসেতু রেল প্রকল্পের সার্ভে ইঞ্জিনিয়ার চীনা নাগরিক বিন চ্যাং নিহতের ঘটনায় অভিযুক্ত ডাম্পট্রাক চালককে গ্রেপ্তার করেছে র‍্যাব।
র‍্যাবের হাতে আটক ডাম্পট্রাক চালক সাদ্দাম হোসেন। ছবি: সংগৃহীত

মাদারীপুরে পদ্মাসেতু রেল প্রকল্পের সার্ভে ইঞ্জিনিয়ার চীনা নাগরিক বিন চ্যাং নিহতের ঘটনায় অভিযুক্ত ডাম্পট্রাক চালককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আজ সোমবার র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

অভিযুক্ত চালক সাদ্দাম হোসেনকে রোববার রাতে রাজধানীর মিরপুরের টোলারবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সাদ্দাম মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের গোলাপ শিকদারকান্দি এলাকার বাসিন্দা।

গত শনিবার পদ্মাসেতু রেল প্রকল্পের সার্ভে ইঞ্জিনিয়ার বিন শাওমি চ্যাং ভাঙ্গা থেকে গাড়িতে ভাঙ্গা-শিবচর-পদ্মাসেতু এক্সপ্রেসওয়ের সার্ভিস লেন দিয়ে সেতুর দিকে যাচ্ছিলেন। সে সময় একটি ডাম্পট্রাকের সঙ্গে তাদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়।

র‍্যাব কর্মকর্তা লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, শনিবার সকাল ৮টার দিকে ফরিদপুরের ভাঙ্গা থেকে ৬ জন শ্রমিক ও সার্ভেয়ার চ্যাং একটি পিকআপ ভ্যানে ঢাকামুখী সার্ভিসলেন দিয়ে যাচ্ছিল। মাঝপথে শিবচরের সূর্যনগর এলাকায় ৩ জন শ্রমিককে নামিয়ে বাকিদের নিয়ে প্রকল্প এলাকার দিকে রওনা হয় ভ্যানটি। 

তারা যাত্রাবাড়ী-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের দৌলতপুর এলাকার বাঁচামরা ব্রিজের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ডাম্পট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপটির বামদিক দুমড়েমুচড়ে যায়। এতে গাড়িতে থাকা চালক ও চীনা সার্ভেয়ারসহ ৫ জন আহত হন। 

এ ঘটনায় গুরুতর আহত সার্ভেয়ার ও শ্রমিক রিজুকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক চ্যাং বিনকে মৃত ঘোষণা করেন। 

পরদিন পদ্মাসেতু রেলওয়ে প্রকল্পে কর্মরত মুইদ মিয়া বাদী হয়ে অজ্ঞাত চালককে আসামি করে শিবচর থানায় মামলা করেন।

র‍্যাব কর্মকর্তা বলেন, 'শনিবার বিকেলে শিবচরে পরিত্যক্ত অবস্থায় ডাম্পট্রাকটিকে আটক করি। পরে এর মালিককে খুঁজে বের করি। চালকের তথ্য নিয়ে প্রযুক্তির সহায়তায় রোববার রাতে মিরপুর থেকে আসামি সাদ্দামকে গ্রেপ্তার করি।'

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

58m ago