ঢাকা-চরমোন্তাজ রুট

লঞ্চ থেকে নদীতে পড়ে যাত্রী নিখোঁজ

সাইফুলের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ গ্রামে।
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঢাকা-চরমোন্তাজ রুটের দোতলা লঞ্চ থেকে নদীতে পড়ে একজন যাত্রী নিখোঁজ হয়েছেন। তার নাম সাইফুল ইসলাম (২৫)।

ঢাকা থেকে চরমোন্তাজ যাওয়ার পথে দশমিনা লঞ্চঘাটে ভেড়ানোর সময় আজ শুক্রবার ভোর ৫টার দিকে লঞ্চের পেছনে থাকা ওই যাত্রী তেঁতুলিয়া নদীতে পড়ে যান।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান ও নিখোঁজ সাইফুলের বড় ভাই বাদশা মিয়া।

সাইফুলের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ গ্রামে। তার বাবার নাম হালিম বিশ্বাস।

বাদশা মিয়া জানান, তারা ২ ভাই ঢাকায় কাজ করতেন। বাড়ি যাওয়ার উদ্দেশে ঢাকার সদরঘাট থেকে গতকাল বিকেলে ঢাকা চরমোন্তাজ রুটের পূবালী নামক যাত্রীবাহী লঞ্চে ওঠেন। লঞ্চটি আজ ভোর ৫টার দিকে দশমিনা ঘাটে যাত্রী নামানোর জন্য ভেড়ানোর সময় লঞ্চের দোতলার পেছনের ডেকে থাকা তার ভাই সাইফুল হঠাৎ নদীতে পড়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক চালকদের জানালে তারা লঞ্চটি থামিয়ে কিছুক্ষণ খোঁজাখুঁজি করে না পেয়ে লঞ্চটি চরমোন্তাজের উদ্দেশে ছেড়ে যায়।

লঞ্চের চালক মনির মাস্টার জানান, একজন যাত্রী পড়ে যাওয়ার খবর পেয়ে লঞ্চটি অনেকক্ষণ সেখানে নোঙর করে রেখে খোঁজাখুঁজি করা হয়। কিন্তু নিখোঁজের সন্ধান না পেয়ে তারা যাত্রী নিয়ে চরমোন্তাজের উদ্দেশে রওনা দেন। তবে ঘটনাস্থলে লঞ্চের লোক রেখে যান।

ওসি মেহেদী হাসান জানান, লঞ্চ থেকে নদীতে পড়ে যাত্রী নিখোঁজের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিসের লোকজনকেও খবর দেওয়া হয়েছে। নিখোঁজ সাইফুলের স্বজন ও এলাকাবাসীও নদীতে নৌকা নিয়ে খোঁজাখুঁজি করছেন। কিন্তু এখন পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি।

Comments