শরীয়তপুরে আগুনে দগ্ধ ভাইবোনের মৃত্যু

শরীয়তপুরে ভেদরগঞ্জের সখিপুরে বাড়িতে আগুন লেগে ২ ভাইবোনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আরাফাত (৭) সোমবার দিবাগত রাতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা যায়। এর পর ভোরে একই হাসপাতালে সামিয়া (১২) মারা যায়। তাদের বড় বোন মীমের (১৪) চিকিৎসা চলছে।
শরীয়তপুরে ভেদরগঞ্জে আগুনে পুড়ে যাওয়া ঘর। ছবি: সংগৃহীত

শরীয়তপুরে ভেদরগঞ্জের সখিপুরে বাড়িতে আগুন লেগে ভাইবোনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আরাফাত (৭) সোমবার দিবাগত রাতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা যায়। এর পর ভোরে একই হাসপাতালে সামিয়া (১২) মারা যায়। তাদের বড় বোন মীমের (১৪) চিকিৎসা চলছে।

সোমবার রাত সাড়ে ৯ টার দিকে তারা নিজেদের বাড়িতে আগুনে দগ্ধ হয়। সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান হাওলাদার দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই তিন ভাইবোন ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ইউনিয়নের আশ্রাফ আলী বেপারী কান্দি গ্রামের মনসুর ঢালীর সন্তান। মনসুর ঢালী পেশায় ব্যাটারি চালিত অটোরিকশা চালক।

রাতের খাবার খেয়ে তিন ভাইবোন সামিয়া, আরাফাত ও মীম ঘুমিয়ে পড়েছিল। তাদের মা তখন পাশের ঘরে নামাজ পড়ছিলেন। ঘরে হঠাৎ আগুন লেগে তিন ভাইবোন দগ্ধ হয়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাদের ঢাকায় পাঠানো হয়।

ওসি বলেন, সোমবার দিবাগত রাত সোয়া ১টায় আরাফাত এবং ভোর ৪টার দিকে সামিয়া মারা যায়। তাদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে খতিয়ে দেখব।

আগুন লাগার কারণ সম্পর্কে জানতে চাইলে ভেদরগঞ্জ ফায়ার স্টেশনের ইনচার্জ জি এম আমির হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, আমরা প্রথমে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে অগ্নিকাণ্ডের খবর পাই। ৯টা ৫০ মিনিটে ঘটনাস্থলে গিয়ে দেখি আগুন জ্বলছে। আমাদের ১টি ইউনিট আগুন নিভিয়ে শিশুদের উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল রাতের অগ্নিকাণ্ডে আরাফাত ও সামিয়া নামে দুটি শিশু ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা গেছে। তাদের বড় বোন মীম এখনো বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন। মরদেহ দাফন-কাফনের জন্য উপজেলা প্রশাসন ১০ হাজার টাকা সহায়তা দিয়েছে। আগামীকাল তাদের পরিবারকে ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হবে। পুড়ে যাওয়া ঘর ঠিক করার জন্য ঢেউটিন ও বাড়তি অর্থ সহায়তা দেওয়া হবে।

Comments