পাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু, আহত ১

আজ শুক্রবার সকালে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।
পাবিপ্রবির নির্মাণাধীন ভবন। ছবি: স্টার

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও এক শ্রমিক।

আজ শুক্রবার সকালে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়া চর বাসুদেরপুর গ্রামের তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ি উপজেলার বিগ্রাম ঘন্টি গ্রামের আসাদুল আলী (৩৫)।

আহত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের চরঅনুপনগর পশ্চিমপাড়া গ্রামের রবিউল আওয়াল (৩০)।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে শ্রমিকেরা দড়ি ঝুলিয়ে প্লাস্টারের কাজ করছিলেন। এ সময় দড়ি ছিঁড়ে ৩ জন নির্মাণ শ্রমিক নিচে পড়ে যান।

গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয়রা পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক এক জনকে মৃত ঘোষণা করেন। বাকি ২ জনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথে আরও একজন মারা যায়।

নির্মাণ কাজে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে প্রক্টর বলেন, 'বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ নিয়ন্ত্রণ করছে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প বিভাগ। এ ব্যাপারে তারা তদন্ত করে ব্যবস্থা নিতে পারে। সহযোগিতা চাইলে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ সহযোগিতা করবে।'

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লে কর্নেল (অবঃ) আজিজুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী ফরিদ আহমেদকে একাধিকবার ফোন করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, এ ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। পুলিশ ঘটনাটি তদন্ত করছে।

Comments

The Daily Star  | English

Metro rail operations resume after 1.5 hours

Metro rail operations resumed after one and a half hours of suspension this morning

33m ago