দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

মহাখালীর গ্যাস স্টেশনের আগুনে দগ্ধ একজনের মৃত্যু

রাজধানীর মহাখালীর রয়্যাল ফিলিং স্টেশনে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণে দগ্ধ আট জনের মধ্যে একজন মারা গেছেন।
মহাখালীতে আগুন
ভিডিও থেকে নেওয়া ছবি

রাজধানীর মহাখালীর রয়্যাল ফিলিং স্টেশনে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণে দগ্ধ আট জনের মধ্যে একজন মারা গেছেন।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি জানান, মৃত আবুল খায়েরের শরীরের ১৫ শতাংশ দগ্ধ ও শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছিল। 

এ ঘটনায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি মাসুমের শরীরের ৬০ শতাংশ, রানার ৫ শতাংশ, মামুনের ৫ শতাংশ, জীবনের ৮ শতাংশ, কামালের ১৫ শতাংশ ও মাথায় আঘাত, সালাউদ্দিনের ৬৫ শতাংশ ও শরীরে আঘাত এবং আমির হোসেনের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। এদের মধ্যে মাসুম, আমির হোসেন, সালাউদ্দিন ও কামাল আইসিইউতে আছেন বলে জানান তিনি।

ডা. তরিকুল ইসলাম জানান, মহাখালী থেকে আট জন দগ্ধ ইনস্টিটিউটে এসেছিলেন। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক। আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। অনেকের শরীর কম দগ্ধ হলেও আগুনের তীব্রতা অনেক বেশি থাকায় তাদের শ্বাসনালী দগ্ধ হয়েছে। 

মৃত আবুল খায়েরের বাড়ি চাঁদপুর সদর উপজেলায়। বর্তমানে কল্যাণপুরের একটি মেসে থাকতেন তিনি এবং মহাখালীর এবিএন সিএনজি পাম্পের ইঞ্জিনিয়ার ছিলেন। 

এবিএন সিএনজি পাম্পের ম্যানেজার মো. শহিদুল ইসলাম জানান, আবুল খায়ের এবিএন সিএনজি পাম্পের ইঞ্জিনিয়ার ছিলেন। রয়েল ফিলিং স্টেশনে যখন আগুন লাগে তখন তা দেখে সেখানে এগিয়ে যান তিনি। আগুন নেভানোর সময় একটি বিস্ফোরণ হলে দগ্ধ হন তিনি।

 

Comments