সাতক্ষীরা-ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৫

শুক্রবার সকালে সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরা ও ফেনীতে তিন জন নিহত ও পাঁচ জন আহত হয়েছেন।
road accident
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

শুক্রবার সকালে সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরা ও ফেনীতে তিন জন নিহত ও পাঁচ জন আহত হয়েছেন।

সাতক্ষীরা আশাশুনিতে পিকআপ ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন জন। তারা সবাই পবিত্র ওমরা হজ পালন করতে সৌদি আরবের উদ্দেশে রওনা হয়েছিলেন বলে জানা গেছে।

আজ শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে উপজেলার বুধহাটা ইউনিয়নের নোয়াপাড়া ঢালরি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, খুলনার পাইকগাছা উপজেলার গজালিয়া গ্রামের আরশাদ আলী সরদারের স্ত্রী ফজিলা খাতুন (৬০) ও একই উপজেলার লক্ষ্মীখোলা গ্রামের কাশেম গাজীর স্ত্রী আছিয়া খাতুন খাতুন (৫৫)। আহতরা হলেন, পাইকগাছা উপজেরার গজালিয়া গ্রামের আসাদ আলী গাজীর ছেলে মিজানুর রহমান (৪৭), মুজিবুর রহমানের স্ত্রী রেশমা খাতুন (৩৯) ও আব্দুস সামাদ গাজীর ছেলে হুমায়ন কবীর (৪৮)।

প্রত্যক্ষদর্শী ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, খুলনার পাইকগাছা থেকে একটি অটোরিকশায় করে পাঁচজন সাতক্ষীরা আসছিলেন। পথিমধ্যে সাতক্ষীরা-আশাশুনি সড়কের আশাশুনি উপজেলার নোয়াপাড়া গ্রামের ঢালিপাড়া মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি মাছ বহনকারী পিকআপের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় আছিয়া খাতুন ও ফজিলা খাতুন ঘটনাস্থলে নিহত হন। অপর তিনজন আহত হন।

আশাশুনি থানার সহকারী উপ পরিদর্শক মহিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, নিহতদের সুরতহাল প্রতিবেদন করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো প্রস্তুতি চলছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিত কুমার অধিকারী বলেন, অটোরিকশা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত তিনজনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফেনীতে বাসের পেছনে পিকআপের ধাক্কা, নিহত ১

ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল এলাকায় একটি যাত্রীবাহী বাসের পেছনে অপর একটি দ্রুতগামী পিকআপের ধাক্কায় পিকআপ চালক নিহত এবং পিকআপের সামনের অংশে থাকা অপর দুজন আহত হয়েছেন।

আজ শুক্রবার সকালে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

নিহত পিকআপ চালকের নাম মো. মহিউদ্দিন (৩৫)। তিনি চট্টগ্রামের মিরসরাই উপজেলার খৈয়াচড়া এলাকার বাসিন্দা। তার মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী সদর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। আহত দুজনকে ফেনী সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পিকআপটি কুমিল্লার নিমসার সবজি বাজার থেকে সবজি নিয়ে চট্টগ্রামের দিতে যাচ্ছিল। প্রথমে পিকআপের পেছনে ধাক্কা দেওয়া কভার্ডভ্যানটি দ্রুতগতিতে ফ্লাইওভারের ওপর দিয়ে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহিপাল এলাকায় চট্টগ্রামমুখী ফ্লাইওভারে ওঠার সময় একটি দ্রুতগামী কভার্ডভ্যান সামনে থাকা অপর একটি সবজি বোঝাই পিকআপকে পেছন থেকে ধাক্কা দেয়। এসময় পিকআপটি ধাক্কা খেয়ে তার সামনে কিছুটা বাম পাশে দাঁড়িয়ে থাকা অন্য একটি যাত্রীবাহী বাসকে পেছন থেকে ধাক্কা দেয়।

এতে পিকআপের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং পিকআপের চালকসহ তিনজন পিকআপের সামনের অংশে ভেতরেই আটকা পড়েন।

খবর পেয়ে ফেনী ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহত তিনজনকে উদ্ধার করে ফেনী সদর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পিকআপ চালক মহিউদ্দিনকে মৃত ঘোষণা করেন এবং অপর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করেন।

ফেনীর মহিপাল হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান।

Comments

The Daily Star  | English
Cuet students block Kaptai road

Cuet closed as protest continues over students' death

The Chittagong University of Engineering and Technology (Cuet) authorities today announced the closure of the institution after failing to pacify the ongoing student protest over the death of two students in a road accident

54m ago