ডিবিসি নিউজের সাংবাদিককে মারধরের অভিযোগে গ্রেপ্তার ৮

রাজধানীর তালতলা এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের ক্রাইম রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদ।
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজধানীর তালতলা এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের ক্রাইম রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদ।

এ ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- মো. কাওছার ভূইয়া (৪২), মো. হাফিজ (২৮), মো. মহসিন ভূইয়া (২৫), মো. সুমন মিয়া (২৬), মো. মাসুম বিল্লা (২৫), মো. মাহবুব হোসেন (২৪), মো. আসিফ আকবর (২৭) ও মো. মাকসুদুল্লাহ (২৮)।

শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'মারধরের ঘটনায় সাংবাদিক সাইফুল ইসলাম ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেছেন। মামলার পর ওই ৮ জনকে গ্রেপ্তার করা হয়। অজ্ঞাত আসামিদেরও খুঁজে বের করতে চেষ্টা চলছে।'

মামলার বিবরণ অনুযায়ী, আজ দুপুর দেড়টায় রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনে মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে যান ডিবিসি নিউজের ক্রাইম রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদ।

সেসময় ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কাওছার ভুইয়া ও তার সহযোগীরা  এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

মামলায় সাইফুল ইসলাম জুয়েল জানান, ওই প্রতিষ্ঠানের অফিসরুমের দরজা খুলে দেন মাসুম। কাজ শুরু করলে সুমন তাদের বাধা দেন ও তর্কে জড়ান।

একপর্যায়ে ১২-১৩ জন সেখানে এসে রুমের দরজা বন্ধ করে তাদের সঙ্গে থাকা ভিডিও ক্যামেরা, মোবাইল, মাইক্রোফোন, মানিব্যাগ ও পরিচয়পত্র ছিনিয়ে নেয় এবং প্রচন্ড মারধর করে।

তাদেরকে সেখানে প্রায় ২ ঘণ্টা আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

গুরুতর আহত অবস্থায় ওই দুজন সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago