অপরাধ ও বিচার

শরীয়তপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫ জেলে আটক

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার দায়ে ২ হাজার মিটার কারেন্ট জালসহ ৫ জেলেকে আটক করেছে সুরেস্বর নৌ পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার সময় ২ হাজার মিটার কারেন্ট জালসহ ৫ জেলেকে আটক করেছে সুরেস্বর নৌ পুলিশ।

আজ শনিবার সকাল ১০ টা ৩০ মিনিটে উপজেলার সুরেশ্বের এলাকার চৌমোহন গ্রামের পদ্মা নদীর উত্তর পাশে মা ইলিশ ধরার সময় তাদের আটক করা হয়। এই সময় তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা ও ৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

নড়িয়া উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযানের বিষয়ে জানতে চাইলে নড়িয়ার সুরেশ্বরের পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু আব্দুল্লাহ বলেন, 'বছরের এই সময়টা মা ইলিশের ডিম দেওয়ার সময়, তাই পদ্মা নদীতে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন মা ইলিশ সংরক্ষণ অভিযান চালাচ্ছে মৎস্য সম্পদ বিভাগ ও স্থানীয় প্রশাসন। এই ২২ দিন জেলেদের ইলিশ মাছ শিকার, বিক্রি, মজুদ, পরিবহন বন্ধ করেছে প্রশাসন।'

তিনি আরও বলেন, 'এসময় কোনো জেলে নদীতে জাল ফেলতে পারবেন না। তাই মা ইলিশ রক্ষার জন্য আমরা নড়িয়ার পদ্মানদীর এলাকায় অভিযান শুরু করি। আমরা দেখতে পাই সুরেশ্বর এলাকার চৌমোহন গ্রামের পদ্মা নদীর উত্তর পাশে তারা কিছু জেলে মা ইলিশ ধরছেন। পরে তারা পালানোর চেষ্টা করেন।'

Comments