সাক্ষ্য দিতে না আসায় তদন্ত কর্মকর্তার বেতন বন্ধের আদেশ

পঞ্চগড়ে একটি মামলায় বার বার নোটিশ দেয়ার পরও সাক্ষ্য দিতে না আসায় ওই মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তার বেতন-ভাতা বন্ধের আদেশ দিয়েছেন আদালত।

পঞ্চগড়ে একটি মামলায় বারবার নোটিশ দেয়ার পরও সাক্ষ্য দিতে না আসায় ওই মামলার তদন্তকারী কর্মকর্তার বেতন-ভাতা বন্ধের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মতিউর রহমান এই আদেশ দেন।

মামলার সাক্ষ্য দিতে না আসা ওই পুলিশ কর্মকর্তার নাম মো. শহিদুর রহমান। মামলা দায়েরের সময় তিনি পঞ্চগড়ের বোদা থানায় উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানায় একই পদে কর্মরত আছেন বলে জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি পঞ্চগড় জেলার বোদা উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের কুমারপাড়া এলাকার শেখ মোজাম্মেল হক নামে এক ব্যক্তি জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বসতঘর ভাঙচুর এবং অগ্নি সংযোগের ঘটনায় ছয় জনকে আসামি করে আদালতে একটি মামলা করেন।  

পরবর্তীতে আদালতের নির্দেশে মামলাটি একই বছরের ৭ মার্চ বোদা থানায় এজাহারভুক্ত করা হয়।

মামলাটির তদন্ত করে মো. শহিদুর রহমান ওই বছরের ১৯ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ।

দীর্ঘ বিচার প্রক্রিয়ায় আট জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য থাকার পরেও  শহিদুর রহমান সাক্ষ্য দিতে না আসায় আদালতের বিচারক তার বেতন ভাতা বন্ধের আদেশ দেন।

এদিকে সাক্ষ্য দিতে না আসা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. শহিদুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, তিনি বদলিজনিত কারণে সময়মতো সাক্ষ্য দেওয়ার নোটিশ পাননি এবং পঞ্চগড় থেকে অনেক দূরে থাকায় সময়মতো সাক্ষ্য দিতে আসতে পারেননি।

মামলার পরবর্তী নির্ধারিত তারিখ আগামী ১৩ নভেম্বর তিনি সাক্ষ্য দিতে আসবেন বলে জানান।

Comments