ঘুম থেকে তুলে ঘরের সামনেই ২ রোহিঙ্গা যুবককে হত্যা

এক দিনের ব্যবধানে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আরও ২ যুবককে ঘর থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
স্টার অনলাইন গ্রাফিক্স

এক দিনের ব্যবধানে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আরও ২ যুবককে ঘর থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে ১৭ নম্বর ক্যাম্পের সি ব্লকে এই ঘটনা ঘটেছে বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন-অর-রশীদ।

নিহতরা হলেন সি-ব্লকের বাসিন্দা কেফায়েত উল্লাহর ছেলে আয়াত উল্লাহ (৪০) এবং একই ব্লকের বাসিন্দা মোহাম্মদ কাসিমের ছেলে মোহাম্মদ ইয়াছিন (৩০)।

ক্যাম্পের বাসিন্দা ও নিহতদের স্বজনদের বরাত দিয়ে হারুন-অর-রশীদ জানান, বুধবার রাতের খাবার খেয়ে নিজেদের ঘরে ঘুমিয়ে পড়েন আয়াত উল্লাহ ও মোহাম্মদ ইয়াসিন। ভোররাতে একদল দুর্বৃত্ত ঘরের দরজা ভেঙে তাদের তুলে এনে সেখানেই গুলি করে। এতে ঘটনাস্থলেই মোহাম্মদ ইয়াছিনের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় আয়াত উল্লাহকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হারুন-অর-রশীদ বলেন, 'খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাদের ধরতে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আগের দিন বুধবার ভোররাতে একই কায়দায় বালুখালী ১০ নম্বর ক্যাম্পের ১৬ নম্বর ব্লকে মোহাম্মদ সালাম (৩৭) নামের আরেক রোহিঙ্গা যুবককে হত্যা করা হয়।

এ নিয়ে চলতি মাসে রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে ২ কমিউনিটি নেতা ( মাঝি ) ও ১ শিশুসহ মোট ৭ জন রোহিঙ্গা নিহত হয়েছেন।

Comments