বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা মেয়র জাহাঙ্গীর আলম বরখাস্ত

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমানের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বগুড়া সদর থানায় দায়েরকৃত মামলায় সাজা বহাল থাকায় তাকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

১৯৯৬ সালের ২ মে দুপচাঁচিয়া থানায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে একটি মামলা হয়। দুপচাঁচিয়া পাইলট হাইস্কুলের তৎকালীন প্রধান শিক্ষক ওসমান আলী ফকির এ মামলা করেন।

তদন্তকারী কর্মকর্তা দুপচাঁচিয়া থানার তৎকালীন এসআই আবদুর রশিদ পরীক্ষাকেন্দ্রে হট্টগোলের ঘটনায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় বগুড়ার প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি জাহাঙ্গীর আলমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এ আদেশের অসম্মতিতে জাহাঙ্গীর আলম উচ্চ আদালতে আপিল করেন। এরপর আদালত তার সাজা স্থগিত করেন।

বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত গত ২৪ আগস্ট জাহাঙ্গীর আলমের পাবলিক পরীক্ষা আইনে ৬ মাসের সাজা বহাল রাখেন এবং তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এরপর গত ১২ অক্টোবর সকালে আদালতে আত্মসমর্পণ করেন জাহাঙ্গীর আলম। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

23m ago