চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ২ জনের বিরুদ্ধে মামলা 

চট্টগ্রাম নগরীর ফয়েসলেক সংলগ্ন সালামতুল্লাহ বাইলেন ও আকবরশাহ থানাধীন লেকসিটি এলাকার পাহাড় কাটার ঘটনায় দুই জনের বিরুদ্ধে পরিবেশ আইনে মামলা হয়েছে।
চট্টগ্রাম, পাহাড় কাটা, মামলা,
চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে দুই জনের বিরুদ্ধে পরিবেশ আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার সহকারী কমিশানার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর ফয়েসলেক সংলগ্ন সালামতুল্লাহ বাইলেন ও আকবরশাহ থানাধীন লেকসিটি এলাকার পাহাড় কাটার ঘটনায় দুই জনের বিরুদ্ধে পরিবেশ আইনে মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে  অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, 'ফয়েসলেক সংলগ্ন এলাকার পাহাড় কাটার প্রমাণ পাওয়া যায়। অভিযানকালে পাহাড় কাটার সাথে সম্পৃক্তরা পালিয়ে যায়। রেকর্ড অনুযায়ী টিলা শ্রেণির জায়গাটির মালিক ইয়াসিন উল্লাহ রাশেদ এবং উক্ত জায়গাটির বায়না মূলে স্বপন কুমার ভট্টাচার্য। পাহাড় কাটার বিষয়ে দুজনের সম্পৃক্ততা পাওয়া যায়। এবং তাদের বিরুদ্ধে তদন্ত করে পরিবেশ আইনে মামলা করা হয়েছে।'

অন্যদিকে আকবরশাহ এলাকার লেকসিটি এলাকায় ১৭৮ দাগে পাহাড় কাটার সত্যতা পাওয়া যায়। এ টিলাতে এই দাগে ৮ দশমিক ৬০ একর জায়গা এবং অনেকের মালিকানা রয়েছে। উক্ত জায়গার মালিকানা বিষয়ে উপস্থিত মানুষকে জিজ্ঞাসা করলে কেউ মালিকানা স্বীকার করেনি। তদন্ত করে মালিকানা চিহ্নিত করে পরিবেশ আইনে মামলা করা হবে বলে জানান তিনি।

পাশাপাশি লিংক রোডে এশিয়ান উইমেন্স  ইউনিভার্সিটির পাহাড় কেটে রাস্তা নির্মাণের কাজ বন্ধ করে দেয়া হয়েছে বলেও জানান সহকারী কমিশনার।

Comments