ফ্লাইওভারে গাড়ি থামিয়ে ডাকাতির চেষ্টা, ২ আসামি রিমান্ডে

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে র‌্যাব পরিচয়ে ডাকাতির চেষ্টার ঘটনায় গ্রেপ্তার ২ জনের এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে র‌্যাব পরিচয়ে ডাকাতির চেষ্টার ঘটনায় গ্রেপ্তার ২ জনের এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আসামিরা হলেন, আরিয়ান আহমেদ জয় ও মো. ফরহাদ হোসেন।

তবে গ্রেপ্তার র‌্যাব সদস্য আব্দুল মোমেন সেনাবাহিনীরও সদস্য হওয়ায় কোর্ট মার্শালে বিচারের জন্য তাকে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে বলে রিমান্ড আবেদনে বলা হয়েছে।

বনানী থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মীর মাহফুজুর রহমান আসামিদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার দিবাগত রাতে রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ি থামিয়ে র‍্যাব পরিচয়ে ডাকাতির চেষ্টার ঘটনায় এক র‌্যাব সদস্যসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, শুক্রবার দিবাগত রাত সোয়া ২টায় ওই পথ দিয়ে যাওয়া একটি বেসরকারি টেলিভিশনের গাড়ি দেখে সেখানে জটলা করে থাকা কিছু মানুষ গাড়িটিকে থামতে বলে। ঘটনাস্থলে উপস্থিত ওই টেলিভিশন চ্যানেলের সংবাদদাতা এসময় হ্যান্ডকাফ পরা অবস্থায় শহিদুল ইসলাম ও তার ভাগ্নে রিয়াজকে দেখতে পান।

ট্রাভেল এজেন্সি ব্যবসার সঙ্গে জড়িত শহিদুল ইসলাম অভিযোগ করেন, '৩ জন আমাদের গাড়ি থামিয়ে জানালা দিয়ে পিস্তল ধরে। কারো কারো গায়ে র‍্যাবের কোট ছিল। গাড়ি থেকে বের হওয়ার পর তারা বলে আমরা স্বর্ণ চোরাচালানকারী। আমরা বলি আমাদের চেক করে দেখেন। তখন আমাদের মারধর শুরু করে। বলে, গুলি করে মেরে ফেলব। তারপর হাতে হ্যান্ডকাফ পরিয়ে দেয়। এসময় আমরা চিৎকার শুরু করি।'

সেসময় গুলশান ডিপ্লোমেটিক জোনের ডিউটি শেষে সে পথেই মোটরসাইকেলে ফিরছিলেন পুলিশ সদস্য সাকিব। ভুক্তভোগীদের আকুতি শুনে এগিয়ে আসেন তিনি।

পুলিশ সদস্য সাকিব বলেন, 'আমি এগিয়ে গেলে র‍্যাবের কোট পরিহিতরা আইডি কার্ড দেখায়। আইডি কার্ডের মেয়াদ ছিল না। তখন আমার সন্দেহ হয়। পরে আমাকেও তারা গাড়িতে তুলে নিয়ে যেতে চায়। একপর্যায়ে অস্ত্রধারীরা পালিয়ে যায়। সেসময় আমরা তাদের সঙ্গে থাকা একজনকে ধরে ফেলি।'

Comments