অপরাধ ও বিচার

রাষ্ট্রদ্রোহিতাসহ ১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির ১৫ মে

রাষ্ট্রদ্রোহিতাসহ ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ১৫ মে দিন ধার্য করেছেন আদালত।
খালেদা জিয়া। ফাইল ছবি

রাষ্ট্রদ্রোহিতাসহ ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ১৫ মে দিন ধার্য করেছেন আদালত।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল দ্য ডেইলি স্টারকে বলেন, 'কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান আজ সোমবার শুনানি মুলতবি করে নতুন তারিখ নির্ধারণ করেন।'

বিভিন্ন কারণ দেখিয়ে দাখিল করা পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শুনানি মুলতবি করা হয়।

১১টি মামলার মধ্যে ১০টি করা হয়েছে ২০১৫ সালের প্রথম ৩ মাসে অগ্নিসংযোগের ঘটনায়।

মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে রাষ্ট্রদ্রোহি মন্তব্য করার অভিযোগে ঢাকার একটি আদালতে অপর মামলাটি করা হয়।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো, নাইকো ও বড়পুকুরিয়া কয়লাখনির ৩টি দুর্নীতির মামলা ঢাকার অন্য ৩টি বিশেষ আদালতে বিচারাধীন।

এ ছাড়া, জাতীয় পতাকা অবমাননা ও ১৫ আগস্ট 'ভুয়া জন্মদিন' পালনের অভিযোগে দায়ের করা ২টি মামলা এখন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারাধীন।

তার বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা ৩টি অগ্নিসংযোগের মামলাসহ বেশ কয়েকটি মামলাও এখন কুমিল্লা আদালতে বিচারাধীন।

সরকারের নির্বাহী আদেশে কারাগারের বাইরে থাকা খালেদা জিয়া অসুস্থ অবস্থায় বর্তমানে তার গুলশানের বাসায় অবস্থান করছেন।

Comments

The Daily Star  | English

Can AI unlock productivity and growth?

If you watched Nvidia CEO Jensen Huang's remarkable presentation at Taipei Computex last month, you would be convinced that AI has ushered in a new Industrial Revolution, in which accelerated computing with the latest AI chips unleashed the power of doing everything faster, more efficiently, and with less energy

9m ago