অপরাধ ও বিচার

ডিবি পরিচয়ে ডাকাতির চেষ্টা, আটক ৬

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে ডিবি পুলিশের জ্যাকেট পরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে খেলনা পিস্তল, হাতকড়া, একটি অকেজো ও একটি কাঠের তৈরি ওয়াকিটকি সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে।
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে ডিবি পুলিশের জ্যাকেট পরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে খেলনা পিস্তল, হাতকড়া, একটি অকেজো ও একটি কাঠের তৈরি ওয়াকিটকি সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে ডিবি পুলিশের জ্যাকেট পরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে খেলনা পিস্তল, হাতকড়া, একটি অকেজো ও একটি কাঠের তৈরি ওয়াকিটকি সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ৩টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তারিকুল ইসলাম এসব তথ্য জানান।

আটক ৬ জন হলেন- পটুয়াখালী জেলার দশমিনা থানার রামবল্লভ গ্রামের খলিলুর রহমান মৃধা (৫৫), একই জেলার কলাপাড়া থানার চাঙ্গাপাশা গ্রামের জামাল আকন (৩৬), আবু সালে হাওলাদার (২৫), দশমিনার খারিজা বেতাগী গ্রামের বিল্লাল (৩৬), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার মালাইবাংগড়া গ্রামের আবু হানিফ (৩২), চাঁদপুর সদর থানার উত্তর রালদিয়া গ্রামের মো. ইউসুফ (২৭)।

আসামিরা প্রত্যেকেই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

গত সোমবার রাত পৌনে ৮টার দিকে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে 'ডিবি পরিচয়ে' ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয় ।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তারিকুল ইসলাম বলেন, 'গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি দল অভিযান চালায়। মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে ডিবির জ্যাকেট পরিহিত অবস্থায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তারা ডিবি পরিচয়ে বিভিন্ন সময় ডাকাতি করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে।'

তাদের কাছ থেকে ২টি 'ডিবি পুলিশ' লেখা কটি জ্যাকেট, সেনাবাহিনীর পোশাকের সদৃশ একটি জ্যাকেট, ২ জোড়া স্টিলের হাতকড়া ও চাবি, ১টি পুরাতন অকেজো ওয়াকিটকি (ওয়ারলেস), ১টি কাঠের তৈরি ওয়াকিটকি সদৃশ বস্তু, ১টি কালো রঙের খেলনা পিস্তল, ২টি ধারালো চাপাতি ও ১টি গাড়ির নম্বর প্লেট উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

আটক আসামিদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এর আগেও ছিনতাই ও ডাকাতির অভিযোগে তাদের নামে একাধিক মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম।

গত শনিবার ভোররাতে বিমানবন্দর থেকে সিদ্ধিরগঞ্জ এলাকায় নিজ বাড়িতে ফেরার পথে 'ডিবি পরিচয়ে' একদল ব্যক্তির হাতে মারধর ও ছিনতাইয়ের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আরিফ হোসেন। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলাও করেছেন তিনি।

ওই মামলার সঙ্গে গ্রেপ্তার ৬ জনের কোনো সম্পৃক্ততা পাওয়া গেছে কি না, জানতে চাইলে বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

Comments