কোমরে রশি বাঁধা সেই বীর মুক্তিযোদ্ধার জামিন

নাশকতায় জড়িত থাকার অভিযোগে নরসিংদীর শিবপুরে গ্রেপ্তারের পর হাতকড়া ও কোমরে রশি বেঁধে আদালতে নিয়ে যাওয়া বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার জামিন পেয়েছেন।
হাতকড়া ও কোমরে রশি বেঁধে বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে (সাদা জামা পরিহিত) আদালতে নিয়ে যায় পুলিশ। ছবি: সংগৃহীত

নাশকতায় জড়িত থাকার অভিযোগে নরসিংদীর শিবপুরে গ্রেপ্তারের পর হাতকড়া ও কোমরে রশি বেঁধে আদালতে নিয়ে যাওয়া বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার জামিন পেয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোস্তাক আহমেদ তার জামিন মঞ্জুর করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মো. তৌহিদুজ্জজামান সুমন।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মো. ফজলুর রহমান এবং বাদী পক্ষের আইনজীবী ছিলেন রিফাত হাসান ও সিদ্দিকুর রহমান।

বাদী পক্ষের আইনজীবী তৌহিদুজ্জজামান সুমন বলেন, 'মাননীয় আদালত তার জামিন মঞ্জুর করায় আমরা অনেক আনন্দিত হয়েছি। সব দাপ্তরিক কাগজপত্র আজ বিকেলের মধ্যে কারাগারে পৌঁছলে তিনি আজ সন্ধ্যার মধ্যে কারাগার থেকে বের হতে পারবেন।আর কোনো আইনি বাধা নেই।'

শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে গত শুক্রবার রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে শিবপুর থানা পুলিশ। পরে শনিবার বিকেলে তাকে নরসিংদীর আদালতে পাঠানো হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

শিবপুর থানা থেকে অন্যান্য আসামির সঙ্গে আবু ছালেক রিকাবদারের হাতে হাতকড়া ও কোমরে রশি বেঁধে আদালতে নেওয়া হয়। আদালত প্রাঙ্গণে তোলা আবু ছালেক রিকাবদারের বেশ কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। তার পাশে শিবপুর থানার উপপরিদর্শক (এসআই) রাসেল কবীরকে দায়িত্ব পালন করতে দেখা যায়।

বীর মুক্তিযোদ্ধাকে রাজনৈতিক কারণে গ্রেপ্তারের পর হ্যান্ডকাফ পড়িয়ে কোমড়ে রশি দিয়ে বেধে আদালতে নেওয়ায় বীর মুক্তিযোদ্ধাসহ সুশীল সমাজ ও সাধারণ জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

Comments