ডাকাতির আরও ৮৭ লাখ ৫০ হাজার টাকাসহ মানি প্ল্যান্টের সাবেক গাড়িচালক গ্রেপ্তার

ঢাকার উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ডাকাতির ঘটনার ‘মূলহোতাদের একজন’ মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের সাবেক গাড়িচালক সোহেল রানাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।
বেসরকারি নিরাপত্তা সংস্থা মানি প্ল্যান্টের এই গাড়িতে করে ডাচ-বাংলা ব্যাংকের টাকা পরিবহন করা হচ্ছিল। ছবি: সংগৃহীত

ঢাকার উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ডাকাতির ঘটনার 'মূলহোতাদের একজন' মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের সাবেক গাড়িচালক সোহেল রানাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গতকাল শুক্রবার রাতে সাভারের হেমায়েতপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ডিবি প্রধান হারুন অর রশিদ আজ শনিবার তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, তার কাছ থেকে ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

১১ কোটি ২৫ লাখ টাকার ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ১২ জনের কাছ থেকে এ পর্যন্ত মোট ৭ কোটি ৮৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

এছাড়া খিলক্ষেত থেকে ২০ লাখ টাকা মূল্যের একটি মাইক্রোবাস জব্দ করেছে ডিবি।

ডিবি প্রধান বলেন, সোহেলের কাছে গাড়ির অতিরিক্ত চাবি ছিল, যা দিয়ে ডাকাতরা দরজা খুলে টাকা ছিনিয়ে নিয়ে যায়। সোহেল ও আরেক গ্রেপ্তারকৃত আকাশ মূলত ডাকাতির পরিকল্পনা করেন। অন্য একটি দল যোগাযোগের জন্য মোবাইল সিম কার্ড সংগ্রহ করে। এই দুটি গ্রুপ বিভিন্ন জেলা থেকে কুখ্যাত ডাকাতদের নিয়োগ করে এবং একটি দল গঠন করে। ডাকাতদলের একজন অন্তত ২৭ মামলার আসামী।

গত ৯ মার্চ এটিএম মেশিনে টাকা রিফিল করতে যাওয়ার পথে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) একটি গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা টাকা ডাকাতি হয়। রাজধানীর তুরাগ এলাকায় এ ঘটনা ঘটে। টাকা পরিবহনের দায়িত্বে থাকা বেসরকারি নিরাপত্তা সংস্থা মানি প্ল্যান্ট প্রাইভেট লিমিটেডের এর কর্মকর্তারা ৪টি ট্রাঙ্কে টাকা নিয়ে মিরপুর ডিওএইচএস থেকে একটি মাইক্রোবাসে করে সাভার ইপিজেডের দিকে যাচ্ছিলেন।

 

Comments