ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের মামলা ডিবিতে

ঢাকার উত্তরায় প্রকাশ্যে ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের মামলাটি তুরাগ থানা থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে স্থানান্তর করা হয়েছে।
বেসরকারি নিরাপত্তা সংস্থা মানি প্ল্যান্টের এই গাড়িতে করে ডাচ-বাংলা ব্যাংকের টাকা পরিবহন করা হচ্ছিল। ছবি: সংগৃহীত

ঢাকার উত্তরায় প্রকাশ্যে ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের মামলাটি তুরাগ থানা থেকে গোয়েন্দা পুলিশে (ডিবি) স্থানান্তর করা হয়েছে।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মিরপুর ডিওএইচএসের সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্টের গাড়িতে করে সোয়া ১১ কোটি টাকা নিয়ে সাভারের ইপিজেডে ডাচ-বাংলা ব্যাংকের বুথে নিয়ে যাচ্ছিল। সকাল সাড়ে ৭টার দিকে তুরাগ এলাকায় সশস্ত্র কয়েকজন বন্দুকের মুখে টাকার চারটি ট্রাঙ্ক ছিনতাই করে বলে পুলিশ জানায়।

ঘটনার কয়েক ঘণ্টা পর পুলিশ মানি প্ল্যান্টের দুই পরিচালক এবং রেন্ট-ই-কার সার্ভিস থেকে ডাকাতদের ভাড়া করা মাইক্রোবাসের চালকসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। তবে গতকাল তাদের ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় খিলক্ষেত এলাকায় লা মেরিডিয়ান হোটেলের সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার প্রধান হারুন অর রশিদ বলেন, 'আমরা ৩টি ট্রাঙ্কে থাকা প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেছি, যদিও আমরা ট্রাঙ্ক খুলিনি। বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে। আমরা ছিনতাইয়ের কাজে ব্যবহৃত খিলক্ষেত থেকে একটি গাড়িও জব্দ করেছি।'

কিন্তু তুরাগ থানায় ট্রাঙ্কগুলো খোলা হলে কর্মকর্তারা ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা পান। তুরাগ থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Comments

The Daily Star  | English

Invest in Bangladesh, PM tells Indian businesspersons

Prime Minister Sheikh Hasina today invited Indian businesspersons to invest in Bangladesh, stating that she prioritises neighbouring countries

7h ago