অপরাধ ও বিচার
রংপুর

সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে আ. লীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মামলার বাদী জাকারিয়া আলম শিপলুও একাধিক মামলার আসামি।
স্টার অনলাইন গ্রাফিক্স

ক্ষমতাসীন আওয়ামী লীগের এক নেতা তার বিরুদ্ধে টেলিভিশন প্রতিবেদন তৈরির অভিযোগে সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসএ) আদালতে অভিযোগ দায়ের করেছেন।

গতকাল বুধবার দায়ের করা এই অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

গতকাল বিকেলে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু বাদী হয়ে এ অভিযোগ দায়ের করেন।

জাকারিয়া আলম শিপলুও একাধিক মামলার আসামি।

আদালতের পাবলিক প্রসিকিউটর রুহুল আমিন তালুকদার দ্য ডেইলি স্টারকে বলেন, 'আদালতের বিচারক ড. আব্দুল মজিদ অভিযোগটি তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।'

অভিযুক্ত সাংবাদিক মাজাহারুল মান্নান যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার। তিনি রংপুরে কাজ করেন। মামলায় অপর ২ আসামি হলেন রংপুর সিটি করপোরেশনের সাবেক ২ কাউন্সিলর শফিউল ইসলাম শফি ও নুর মোহাম্মদ।

মামলায় শিপলু বলেন, যমুনা টেলিভিশন তার বিরুদ্ধে ১ ও ২ এপ্রিল একটি প্রতিবেদন প্রকাশ করে, যেখানে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। এতে তার ও তার দল আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে।

তিনি ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪(২), ২৫(২), ২৭(২), ২৯(১) ও ৩১(২) ধারায় অভিযোগ করেছেন।

এ বিষয়ে মাজাহারুল মান্নান বলেন, 'গণমাধ্যমের কণ্ঠরোধ করতেই ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করা হয়েছে।'

Comments