পুলিশ পরিচয়ে ছিনতাই, ৪ ছাত্রলীগ নেতাকর্মী কারাগারে

এ বিষয়ে ভুক্তভোগী আক্কাস আলী গ্রেপ্তার ৪ জনসহ ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে গতকাল শুক্রবার রাতে একটি মামলা দায়ের করেছেন।
নরসিংদী

পুলিশ পরিচয়ে ছিনতায়ের ঘটনায় নরসিংদীতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্যসহ ৪ নেতাকর্মীকে আজ শনিবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

নরসিংদী সদর থানার উপপরিদর্শক (এসআই) অভিজিৎ রায় দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, এ বিষয়ে ভুক্তভোগী আক্কাস আলী গ্রেপ্তার ৪ জনসহ ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে গতকাল শুক্রবার রাতে একটি মামলা দায়ের করেছেন।

এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো ৪ ছাত্রলীগ নেতাকর্মী হলেন- নরসিংদী জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিরুল ইসলাম ভূঁইয়ার ছেলে ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রেহানুল ইসলাম ভূঁইয়া লেনিন (৩৬), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সহসভাপতি শোয়েব রায়হান (২৯), তানভীর আহমেদ (৩০) এবং কামরুল হাসান মুহিত (২৯)।

এদের মধ্যে লেনিনের বিরুদ্ধে অস্ত্র আইনসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা আছে বলে জানিয়েছে পুলিশ।

গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে নরসিংদী সদর উপজেলার বৌয়াকুড় এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে পুলিশের ভুয়া পরিচয়পত্র, একটি সাদা প্রাইভেট কার ও খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

ভুক্তভোগী আক্কাস আলী মামলার এজাহারে উল্লেখ করেন, গত বৃহস্পতিবার ব্যাংক থেকে টাকা তুলে তিনি শহরের সাহেবপ্রতাপ এলাকার বাসায় রাখেন। শুক্রবার গ্রামের বাড়ি বাঁশগাড়িতে জমির বায়না করার জন্য তিনি টাকাগুলো নিয়ে ছেলে ইকবাল হোসেনকে সঙ্গে করে রওনা দেন। পথে সকাল ১১টার দিকে বৌয়াকুর এলাকার টেলিফোন অফিসের সামনে পৌঁছালে ২ জন পুলিশ পরিচয়ে থামিয়ে তাদের তল্লাশি শুরু করে। তাদের সবার পরনে সাধারণ পোশাক ও একজনের কোমরে অস্ত্র ছিল। এ সময় তারা পুলিশের পরিচয়পত্রও দেখান।

আক্কাস আলী বলেন, 'তল্লাশির নামে ২ জন আমার হাতে থাকা টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে নেন। এ সময় পাশে থাকা আরও ২ জন এগিয়ে এসে আমাদের মারধর শুরু করেন। সন্দেহ হলে রাস্তায় থাকা লোকজনের সহায়তায় তাদের ২ জনকে আটক করতে সক্ষম হই এবং অন্য ২ জন টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যান।'

নরসিংদী শহর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ হোসেন ডেইলি স্টারকে জানান, লেলিন ও শোয়েব ছাত্রলীগের সাবেক নেতা এবং তানভীর ও মুহিত কর্মী।

নরসিংদী সদর থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মো. আবুল কাশেম ভূঁইয়া বলেন, 'আমরা ছিনতাই হওয়া টাকা উদ্ধারে কাজ করছি। আরও যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।'

ওসির ভাষ্য, এ ঘটনার মূল পরিকল্পনাকারী জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রেহানুল ইসলাম ভূঁইয়া লেনিন। 

Comments