মহেশখালীতে তৈরি অস্ত্র যাচ্ছিল রোহিঙ্গা ক্যাম্পে, গ্রেপ্তার ১

গ্রেপ্তার আরিফ হোসেন টেকনাফের নয়াপাড়া মোছনি ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা।
ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসার কাছে মহেশখালীতে তৈরি আগ্নেয়াস্ত্র নিয়ে যাওয়ার সময় ১ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার গভীর রাতে কক্সবাজার জেলা শহরের বাহারছড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরিফ হোসেন টেকনাফের নয়াপাড়া মোছনি ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা।

তার কাছ থেকে ৪টি দেশীয় শ্যুটারগান, ৩ রাউন্ড কার্তুজ ও ২টি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার দুপুরে কক্সবাজারে র‌্যাব ১৫ এর সদর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন এসব তথ্য জানান।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, এক ব্যক্তি মহেশখালী থেকে অস্ত্র-গোলাবারুদ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে আরসার কাছে সরবরাহের জন্য রওনা দেবে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব জেলা শহরের বাহারছড়া এলাকায় অভিযান চালায়। এ সময় ওই ব্যক্তি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্লাস্টিকের ব্যাগসহ দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক করে তার কাছ থেকে প্লাস্টিকের ব্যাগ ভর্তি অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে আটক আরিফ হোসেন দীর্ঘদিন ধরে মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র কিনে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসার কাছে সরবরাহের কথা স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে মামলা করে তাকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়।   

লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন আরও জানান, গত ৬ এপ্রিল আরেকটি অভিযানে কক্সবাজারের চকরিয়া থেকে অস্ত্রসহ ৩ জনকে আটক করা হয়েছিল। তারাও জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তারা মহেশখালী থেকে অস্ত্র নিয়ে আরসাকে সরবরাহ করতে যাচ্ছিলেন।

Comments