বিকাশে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৫

প্রতারক চক্রের আরও ৮ সদস্যের নাম ও পরিচয় পাওয়া গেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরে আর্থিক লেনদেন সেবা বিকাশে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার রাতে ফরিদপুরের ভাঙ্গার আজিমনগর ইউনিয়নের কর্ণিকান্দা গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি মুঠোফোন ও ১৮টি সিম জব্দ করা হয়।

আজ শনিবার সকাল ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।  

গ্রেপ্তারকৃতরা হলেন, কর্ণিকান্দা গ্রামের মো. ইব্রাহিম আকন, মো. ফাইজুল মাতুব্বর, শাহিনুর মাতুব্বর ওরফে কালু মাতুব্বর, মো. অনিক সিকদার ও লিটু মাতুব্বর ওরফে বদর।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হুসাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদেরে আটক করে। এরপর জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের সদস্যরা বিভিন্নভাবে, বিভিন্ন জায়গা থেকে বিকাশ ও নগদ গ্রাহকদের নম্বর কৌশলে সংগ্রহ করেন। এরপর নিজেদের বিকাশ ও নগদ অফিসের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে মানুষদের কাছে ফোন করে সরকারের নির্ধারিত বয়স্ক ভাতা, শিক্ষা সহায়ক উপবৃত্তির টাকা, ঈদ উপলক্ষে বিকাশ ও নগদে অফারের মাধ্যমে বোনাসের টাকা, বিকাশ ও নগদের পিন নম্বর বন্ধ করে দেওয়া হবে উল্লেখ করে অ্যাকাউন্ট সচল রাখার কথা বলে গ্রাহকদের নগদ ও বিকাশের গোপন পিন কোড সংগ্রহ করে দ্রুততম সময়ের মধ্যে মোবাইলে বিভিন্ন নম্বরের অ্যাপসে নগদ টাকা এনে উত্তোলন করে আত্মসাৎ করেন।

তিনি আরও জানান, এ প্রতারক চক্রের আরও ৮ সদস্যের নাম ও পরিচয় পাওয়া গেছে। তাদের আটকের জন্য অভিযান চলছে।

গোয়েন্দা পুলিশ ভাঙ্গা জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশিদ জানান, 'এ ঘটনায় শুক্রবার রাতে ভাঙ্গা থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ভাস্কর কুণ্ডু।'

মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই মো. শফিকুল ইসলাম জানান, প্রতারক চক্রের ৫ সদস্যের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হবে।

Comments