টেকনাফে মানব পাচারকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার

আটককৃতদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
টেকনাফে মানব পাচারকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার
অভিযানে নারী ও শিশুসহ ১৯ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার নাফ নদীর তীরে অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই অভিযানে নারী ও শিশুসহ ১৯ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে বলেন, গতকাল শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাফ নদীর তীরবর্তী নাইট্যং পাড়ায় এ অভিযান চালানো হয়েছে। আটককৃতদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে তারা টেকনাফের বিভিন্ন এলাকার বাসিন্দা। উদ্ধার হওয়াদের মধ্যে ৬ জন পুরুষ, ৬ জন নারী ও ৭ জন শিশু রয়েছে।

ওসি আব্দুল হালিম বলেন, শুক্রবার রাতে টেকনাফ পৌরসভার নাফ নদীর তীরবর্তী নাইট্যং পাড়ার আমিন শরীফের বসত ঘরে মানব পাচারকারী চক্রের সদস্যরা কিছু নারী-পুরুষ-শিশুকে জড়ো করেছে এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৬ থেকে ৭ জন লোক দৌঁড়ে পালাতে থাকে। এসময় ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে পাচারে উদ্দেশ্যে  জড়ো করা ১৯ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করা হয়। আটক মানব পাচারকারী চক্রের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে টেকনাফ মডেল থানায়। আজ শনিবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

Comments