বোরকা পরে কোলে শিশু নিয়ে চুরি করতেন তারা

বোরকা পরে কোলে শিশু নিয়ে মায়ের ছদ্মবেশে তারা পকেট মারা ও ব্যাগ কেটে চুরি করার কাজ করতেন। তাদের মধ্যে এমনও আছেন যারা দিনে ৭টি পর্যন্ত মোবাইল চুরি করেছেন।
পকেট ও ব্যাগ কেটে মোবাইল ফোন ও টাকা চুরি চক্রের সদস্য সন্দেহে ৯ নারীকে আটক করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

বোরকা পরে কোলে শিশু নিয়ে মায়ের ছদ্মবেশে তারা পকেট মারা ও ব্যাগ কেটে চুরি করার কাজ করতেন। তাদের মধ্যে এমনও আছেন যারা দিনে ৭টি পর্যন্ত মোবাইল চুরি করেছেন।

এই দলের ৯ নারী এবং তাদের সঙ্গে জড়িত ৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

গতকাল মঙ্গলবার রাজধানী লালবাগ থানার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ আজিমপুর শাখা ও গুলিস্তান এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৪০টি মোবাইল ফোন পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন— বর্ষা আক্তার মীম (২২), সুমি আক্তার প্রিয়া (২৩), শাবনুর (২৭), আলেয়া আলো (২১), সাথী আক্তার (২৬), ছকিনা বেগম (৪৩), সুজনা আক্তার ওরফে সুজিনা আক্তার ওরফে রুশকিনা (২৬), তানিয়া খানম (২৭), তাসলিমা খাতুন (৩৭)।

চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়ে জড়িতরা হলেন— মাহাবুব হোসেন (৩২), মোক্তার হোসেন (৪০), রফিকুল ইসলাম (৪২), ইমরান হোসেন (২০), ছৈয়দ হালদার (৪০), আশরাফ ঢালী (৩৮), জাকির হোসেন (৩৯)।

আজ বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান।

মশিউর রহমান বলেন, তারা দীর্ঘদিন ধরে ঢাকা মহানগরের নিউমার্কেট, আজিমপুরসহ বিভিন্ন বাসস্ট্যান্ড, স্কুল-কলেজ, মার্কেটে ও হাসপাতালে বিশেষ কৌশলে ভ্যানেটি ব্যাগ বহনকারী নারীদের ব্যাগের চেইন খুলে এবং পুরুষদের শার্ট ও প্যান্টের পকেট থেকে মোবাইল ও নগদ টাকা চুরি করতেন।

তিনি বলেন, গত ১৭ এপ্রিল একজন অতিরিক্ত জেলা জজের স্ত্রী নিউমার্কেট থেকে রিকশাযোগে ইডেন মহিলা কলেজে যাওয়া পথে মোবাইল ফোন হারিয়ে ফেলেন। এরপর ২ মে একজন সাংবাদিকের স্ত্রীর মোবাইল ফোন খোয়া যায়। ফোন দুটি পরে উদ্ধার করে ডিবির লালবাগ বিভাগ। দুই ঘটনায় হওয়া মামলা তদন্ত করতে গিয়ে ঢাকায় পকেটমার চক্রের সন্ধান পায় পুলিশ।

তাদের কাছ থেকে কমদামি ফিচার ফোন থেকে শুরু করে হাল মডেলের আইফোনও পাওয়া গেছে। তারা এসব ফোন ২ থেকে ৮ হাজার টাকায় বিক্রি করেন।

Comments