শান্তিনগরে শ্রমিক নেতা মানিককে গুলির ঘটনায় আ. লীগ নেতা ইসমাইল গ্রেপ্তার

গোলাগুলির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সড়ক পরিবহন ও যানবাহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক বাচ্চু ও তার গৃহকর্মী মো. রুবেলকে হেফাজতে নিয়েছে ডিবি পুলিশ। 
শান্তিনগরে শ্রমিক নেতা মানিককে গুলির ঘটনায় আ. লীগ নেতা ইসমাইল গ্রেপ্তার
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ মো. মানিক। ছবি: সংগৃহীত

নিজ দলের কর্মী মানিক মিয়াকে গুলির ঘটনায় জড়িত থাকার অভিযোগে শ্রমিক লীগ নেতা ইসমাইল হোসেন বাচ্চুকে রোববার রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মানিক (৪৫) ওই দিন আনুমানিক বিকেল ৩টার দিকে কর্ণফুলী গার্ডেন সিটির কাছে অজ্ঞাতনামা হামলাকারীদের গুলিতে আহত হয়ে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ডিবি পুলিশের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাস দ্য ডেইলি স্টারকে জানান, গোলাগুলির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সড়ক পরিবহন ও যানবাহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক বাচ্চু ও তার গৃহকর্মী মো. রুবেলকে হেফাজতে নিয়েছে ডিবি পুলিশ। 

রোববার সন্ধ্যায় প্রাথমিকভাবে বাচ্চু দাবি করেন, কর্ণফুলী গার্ডেন সিটি পার হওয়ার সময় মানিক গুলিবিদ্ধ হয়ে আহত হন। 

মিশু বিশ্বাস বলেন, 'তবে প্রাথমিক তদন্তে জানা গেছে মানিককে বাচ্চুর বাসায় আহত অবস্থায় পাওয়া গেছে।'

তিনি জানান, পুলিশের জিজ্ঞাসাবাদের সময় বাচ্চু রুবেলের ওপর দোষ চাপানোর চেষ্টা করে। বাচ্চু বলেছেন, 'রুবেল আগ্নেয়াস্ত্র পরিষ্কার করছিল, তখন ঘটনাক্রমে গুলি লাগে।'

প্রাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে বাচ্চু ও রুবেলকে গুলিবর্ষণের ঘটনায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের জন্য আদালতে হাজির করা হয়ে।

মিশু বিশ্বাস আরও বলেন, 'আমরা গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সত্যতা উদঘাটন করব।'

Comments