মুন্সিগঞ্জে মন্দির থেকে ৫ প্রতীমা-সরঞ্জাম চুরি

বৃহস্পতিবার গভীর রাতের যে কোনো সময় মন্দিরের তালা ভেঙে এই চুরির ঘটনা ঘটে।
ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জ শহরের পাঁচঘড়িয়াকান্দি এলাকার সিদ্ধেশ্বরী লক্ষ্মীনারায়ণ জিউর মন্দিরে রাতের আঁধারে অন্তত ৫টি প্রতীমা চুরি হয়েছে।

এর মধ্যে রয়েছে ৪০ কেজি ওজনের অষ্টধাতুর রাধাকৃষ্ণের যুগল বিগ্রহ প্রতীমা, গোপাল প্রতীমা, গণেশ প্রতীমা, পিতলের রাধা-কৃষ্ণ প্রতীমা, পিতলের রামসিতা প্রতীমা। একইসঙ্গে চুরি হয়েছে মন্দিরের দানবাক্সসহ রুপার দোলনা ও পূজার মূল্যবান পিতলের সরঞ্জাম।

বৃহস্পতিবার গভীর রাতের যে কোনো সময় মন্দিরের তালা ভেঙে এই চুরির ঘটনা ঘটে। আজ শুক্রবার ভোরে পূঁজারীরা মন্দিরে গেলে বিষয়টি টের পান।

মন্দির কমিটির সভাপতি মহাদেব হালদার বলেন, 'সকালে খবর পেয়ে মন্দিরে এসে দেখি সব কিছু চুরি হয়ে গেছে।'

চুরির ঘটনায় ক্ষোভ জানিয়ে স্থানীয় কাউন্সিলর সাজ্জাদ হোসেন সাগর বলেন, 'গত ১০০ বছরের মধ্যে এই এলাকায় এমন চুরির ঘটনা ঘটে নাই। এই চুরির সঙ্গে জড়িতদের আটক করা গেলে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে।'

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর কুমার ঘোষ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, 'দুর্গাপূজার আগে এমন ঘটনা প্রত্যাশিত নয়। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মন্দির কমিটিগুলোকে সতর্ক অবস্থানে থাকতে হবে।'

মন্দিরে চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা, সদর থানার ওসি আমিনুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতারা।

পুলিশ সুপার বলেন, 'এটি চুরির ঘটনা মাত্র, অন্যকিছু নয়। পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। তদন্ত সাপেক্ষে এ ঘটনার যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।'

Comments

The Daily Star  | English

Mangoes and litchis taking a hit from the heat

It’s painful for Tajul Islam to see what has happened to his beloved mango orchard in Rajshahi city’s Borobongram Namopara.

14h ago