অপরাধ ও বিচার

ভিডিও ভাইরাল হওয়া বরগুনার সেই সাবেক ডিসি ওএসডি

বরগুনার সাবেক ওই ডিসি ২০২১ সালের ৩ জানুয়ারি থেকে ২০২৩ সালের ৩০ জুলাই পর্যন্ত বরগুনায় কর্মরত ছিলেন। পরে তিনি যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সংযুক্ত ছিলেন।

এক নারীর সঙ্গে 'ঘনিষ্ঠ মুহূর্তের' ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় ঘটনায় বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন (নিয়োগ-২) শাখার উপ-সচিব মেহেদি হাসানের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

বরগুনার ওই সাবেক ডিসি ২০২১ সালের ৩ জানুয়ারি থেকে ২০২৩ সালের ৩০ জুলাই পর্যন্ত বরগুনায় কর্মরত ছিলেন। পরে তিনি যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সংযুক্ত ছিলেন।

সম্প্রতিকালে মো. হাবিবুর রহমানের সঙ্গে এক নারীর অন্তরঙ্গ মুহূর্তের দুটি ভিডিও ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিও নিয়ে বরগুনায় ব্যাপক আলোচনা হয়। এ ঘটনায় ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে চলতি বছরের ৭ জুলাই ডিসিকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে ওই নারী। প্রায় ৩ মাস আগে এ লিগ্যাল নোটিশ দেওয়া হলেও ভিডিও ভাইরাল হওয়ার পর লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি সামনে আসে। সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মহিউদ্দিনের পাঠানো ওই নোটিশের জবাব ৭ দিনের মধ্যে চাওয়া হলেও এখন পর্যন্ত কোনো জবাব দেননি সাবেক ডিসি হাবিবুর রহমান।  

বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী মহিউদ্দীন। মোবাইল ফোনে তিনি বলেন, 'বিয়ের কথা বলে ওই নারীর সঙ্গে সম্পর্ক করেন হাবিবুর রহমান। কিন্তু পরে তিনি বিয়ে করতে রাজি হননি। ফলে আমরা লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। কিন্তু এখন পযন্ত তিনি কোনো জবাব দেননি তিনি। এ কারণে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।'

এ বিষয়ে কথা বলতে বরগুনার সাবেক জেলা প্রশাসক হাবিবুর রহমানের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Comments