অপরাধ ও বিচার

শ্রমিক নেতা বাবুল ২৪ ঘণ্টা রিমান্ড শেষে কারাগারে

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বাবুল হোসেনকে ১৪ নভেম্বর রাতে গাজীপুর মহানগরীর বাসন থানা এলাকার চান্দনা চৌরাস্তা থেকে আটক করা হয়।
বাবুল হোসেন। ছবি: সংগৃহীত

২৪ ঘণ্টা রিমান্ড শেষে শ্রমিক নেতা বাবুল হোসেন কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার সন্ধ্যা ৬টার দিকে বাবুলের আইনজীবী সোহাইল জামিল দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাবুল হোসেন বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। গত ১৪ নভেম্বর রাতে মহানগরীর বাসন থানা এলাকার চান্দনা চৌরাস্তা থেকে তাকে আটক করা হয়।

পরে তাকে গাড়ি পোড়ানো মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে নেওয়া হলে, আদালত তাকে রিমান্ডের আদেশ দেন।

আইনজীবী সোহাইল জামিল জানান, আগামীকাল মঙ্গলবার সকালে গাজীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাবুল হোসেনের জন্য জামিনের আবেদন করা হবে।

রিমান্ড শেষে আজ দুপুরে বাবুল হোসেনকে আদালতে নেওয়া হয়।

বাবুলের বাবা আতাউর রহমান ডেইলি স্টারকে বলেন, 'আমার শান্ত ছেলেটাকে পুলিশ ধরে নিয়ে গেছে। আমার ছেলে কোনো অপরাধ করেনি। তাকে ধরে নিয়ে নির্যাতন করা হয়েছে। জামিন মঞ্জুর হইলে ছেলেকে নিয়ে আমি বাড়িতে যেতে চাই।'

মামলার তদন্ত কর্মকর্তা ও বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ডেইলি স্টারকে জানান, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ বাবুলকে আটকের পর বাসন থানা পুলিশের কাছে হস্তান্তর করে। কিছুদিন আগে মোগরখাল এলাকায় কলম্বিয়া পোশাক কারখানার সামনে শ্রমিকরা একটি গাড়ি পোড়ায়। ওই গাড়ি পোড়ানো মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বাবুলকে।

যোগাযোগ করা হলে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সভা প্রধান তাসলিমা আখতার ডেইলি স্টারকে বলেন, যে সময় গাড়িটি পোড়ানো হয় বলে উল্লেখ করা হয়েছে, বাবুল সে সময় সে গাজীপুরেই ছিলেন না। আমাদের ন্যায্য দাবির আন্দোলন থামিয়ে দিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

Comments