চট্টগ্রামে ইতালিয়ান ফটোগ্রাফারকে ছিনতাইয়ে ব্যবহৃত অটোরিকশা জব্দ, আটক ২

গত মঙ্গলবার রাতে বন্দনগরীর কাজির দেউড়ির এসএস খালেদ রোডে ফুটপাত দিয়ে হাঁটার সময় ছিনতাইয়ের শিকার হন ইতালিয়ান ফটোগ্রাফার ক্রিস্টিনা জেমা।
ছিনতাইয়ে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশা। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ইতালিয়ান ফটোগ্রাফারকে ছিনতাইয়ের ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী কমিশনার (কোতোয়ালি সার্কেল) অতনু চক্রবর্তী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার রাতে বন্দনগরীর কাজির দেউড়ির এসএস খালেদ রোডে ফুটপাত দিয়ে হাঁটার সময় ছিনতাইয়ের শিকার হন ইতালিয়ান ফটোগ্রাফার ক্রিস্টিনা জেমা।

ছিনতাইকারীরা তার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

পুলিশ বলছে, সিএনজিচালিত অটোরিকশা করে ছিনতাইকারীরা সেখানে আসে। নগরীর বাইরের উপজেলায় চলাচলের জন্য এসব অটোরিকশার রেজিস্ট্রেশন দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দুই সন্দেহভাজন ছিনতাইকারীকে আটক করে চট্টগ্রামের কোতয়ালী থানা পুলিশ। ছিনতাইয়ে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশা ও নগদ ১০ হাজার টাকাও জব্দ করেছে পুলিশ।

আটককৃতরা হলেন-নুরুদ্দিন ও রুবেল। 

পুলিশ জানায়, চট্টগ্রামে আলিয়ঁস ফ্রঁসেতে একটি ছবি প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন ইতালিয়ান ফটোগ্রাফার ক্রিস্টিনা জেমা। গত মঙ্গলবার রাতে এসএস খালেদ রোডে কর্ণফুলী টাওয়ারের সামনে থেকে একদল ছিনতাইকারী তার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

সংসদ নির্বাচন উপলক্ষে বন্দরনগরীতে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং অন্যান্য নিরাপত্তা বাহিনীর টহল থাকা অবস্থায় এ ছিনতাইয়ের ঘটনা আলোচনার জন্ম দেয়।

ওই ফটোগ্রাফার পুলিশকে জানান, তার ব্যাগে নগদ ৩০ হাজার টাকা, দুটি ব্যাংক কার্ড ও দুটি মোবাইল ফোন ছিল।

সহকারী কমিশনার অতনু চক্রবর্তী ডেইলি স্টারকে বলেন, 'ছিনতাইকারী দলের অন্য সদস্যদের গ্রেপ্তার ও মোবাইল ফোন উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।'

তিনি আরও বলেন, 'রাতে শহরে কিছু বাইরের সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে। এ সুযোগটাই কাজে লাগিয়েছে ছিনতাইকারীরা।'

পুলিশ জানায়, সন্ধ্যায় ক্রিস্টিনা জেমা একটি এটিএম বুথ থেকে ৩০ হাজার টাকা তোলেন। তখন থেকে ছিনতাইকারীরা তাকে অনুসরণ করে।

Comments