কক্সবাজারে অস্ত্রসহ ৬ ‘ডাকাত’ আটক

তাদের কাছ থেকে তিনটি দেশীয় এলজি, ১৪টি কার্তুজ, তিনটি ধারাল দা, দুটি স্মার্ট ফোন এবং আটটি বাটন ফোন উদ্ধার করা হয়।
ছবি: সংগৃহীত

কক্সবাজারের বঙ্গোপসাগর উপকূলে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ছয়জনকে আটক করা হয়েছে; যাদের ডাকাত দাবি করছে র‍্যাব।

আজ শুক্রবার সকাল ১০টায় কক্সবাজার ফিশারিঘাটে এক ব্রিফিংয়ে র‍্যাব-১৫ অধিনায়ক এইচএম সাজ্জাদ হোসেন এ তথ্য জানান।

আটক ছয়জন হলেন—কুতুবদিয়া উপজেলার লেমশিখালীর ইউনিয়নের মো. বাদশা (২৭) ও মো. মারুফুল ইসলাম (২২), জুলেখাবিবির পাড়ার রায়হান উদ্দিন (২২), দক্ষিণ ধুরুং ইউনিয়নের এরশাদুল ইসলাম (২০) ও মো. রাফি (১৯), এবং চট্টগ্রাম শহরের সাংনারিকলতলা (সেইলর কলোনী) রায়হান উদ্দিন (২২)।

তাদের কাছ থেকে তিনটি দেশীয় এলজি, ১৪টি কার্তুজ, তিনটি ধারাল দা, দুটি স্মার্ট ফোন এবং আটটি বাটন ফোন উদ্ধার করা হয়।

র‍্যাব-১৫ এর অধিনায়ক জানান, গত ২২ জানুয়ারি একজন জেলে তার মাছ ধরার নৌকায় ডাকাতি হয়েছে বলে র‍্যাবের কাছে অভিযোগ করেন। এরপর গত ২৫ জানুয়ারি রাত থেকে বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে র‍্যাব। গত বৃস্পতিবার রাতে প্রযুক্তির মাধ্যমে তাদের চিহ্নিত করে মহেশখালী এবং বাঁকখালীর মোহনায় আভিযান পরিচালনা করা হয়।

র‍্যাবের অধিনায়ক সাজ্জাদ আরও বলেন, 'তাদের নেতৃত্বে ছিলেন পেকুয়ার আবছার উদ্দিন বুধু। তার নামে ৩০টি মামলা রয়েছে। বুধুর ছত্র-ছায়ায় ডাকাতি করতে সাগরে নামে দলটি। এছাড়া পেকুয়ার ইসহাক, জালাল এই ডাকাতদের গডফাদার। তাদের নামেও ১০টি করে মামলা রয়েছে। তারাই কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে নৌকা, অস্ত্র দিয়ে ডাকাতদেরকে সাগরে পাঠায়।'

আভিযানের সময় সমুদ্রে লাফ দিয়ে পাঁচ-ছয় জন পালিয়ে যান জানিয়ে তিনি বলেন, আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Comments

The Daily Star  | English

Russia bans fuel exports for 6 months from March 1

Russia on Tuesday ordered a six-month ban on gasoline exports from March 1 to keep prices stable amid rising demand from consumers and farmers and to allow for maintenance of refineries in the world's second-largest oil exporter

19m ago