অপরাধ ও বিচার

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর উপসহকারী ভূমি কর্মকর্তাকে প্রত্যাহার

গিয়াস উদ্দিন শাহাবাজপুর ভূমি অফিসে আনুষ্ঠানিকভাবে যোগ দেওয়ার আগেই একাধিক নামজারির কাগজে স্বাক্ষর করেছেন বলে অভিযোগ রয়েছে।
জমি নিয়ে বিরোধে শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঘুষ নেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শাহাবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিউল ইসলাম সোমবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ব্যক্তির নাম গিয়াস উদ্দিন। তিনি কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ভূমি কার্যালয়ের আওতাধীন ঢালজোড়া ও আটাবহ ইউনিয়নের ভারপ্রাপ্ত উপসহকারী ভূমি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গিয়াস উদ্দিন ভূমি অফিসের ভেতরে অফিস চলাকালে ধুমপান করতে করতে একজনের কাছ থেকে নগদ টাকা নিচ্ছেন।

সে সময় তাদের কথোপকথনে ঘুষ নেওয়ার ব্যাপারটি স্পষ্ট হয়।

সূত্র জানিয়েছে, গিয়াস উদ্দিন শাহাবাজপুর ভূমি অফিসে আনুষ্ঠানিকভাবে যোগ দেওয়ার আগেই একাধিক নামজারির কাগজে স্বাক্ষর করেছেন বলে অভিযোগ রয়েছে।

প্রায় দুই বছর আগে তার বিরুদ্ধে ঘুষের বিনিময়ে সরকারি জমি নামজারি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। ওই ঘটনায় তার বিভাগীয় মামলা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাত মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয়েছিল। কয়েক মাস আগে আবার শাহাবাজপুর ভূমি অফিসে বদলি হয়ে
আসেন।

অভিযোগের ব্যাপারে কথা বলতে গিয়াস উদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

Comments