ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষ গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে এবং ৩৩ জনকে আটক করে।
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে ২৩ জনকে এবং বুল্লা গ্রামে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে পুলিশ। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী বিরোধের জের ধরে একটি গ্রামের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বুল্লা গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে অনেক বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালানো হয়।

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে এবং ৩৩ জনকে আটক করে।

স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী বিরোধ নিয়ে নোয়াব আলী গোষ্ঠীর সঙ্গে কাউসার মেম্বার গোষ্ঠী, হাজী গোষ্ঠী, মাইজগাঁও গোষ্ঠীসহ অন্তত সাতটি গোষ্ঠীর বিরোধ চলছিল। এরই জের ধরে আজ পক্ষ দুটি দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক মানুষ আহত হন। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

আজ দুপুরে পুলিশ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে ২৩ জনকে এবং বুল্লা গ্রামে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে।

ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন বলেন, 'বুল্লা গ্রামের এই দুটি পক্ষের বিরোধ দীর্ঘদিনের। আজকের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নতুন করে যেন সংঘর্ষ না হয় সেজন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।'

Comments