এমপি আনারের মরদেহের খোঁজে কলকাতার বাগজোলা খালে ডিবি

ঢাকা মহানগর ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন–অর–রশীদের সঙ্গে আছেন গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার মু. আ. আহাদ ও অতিরিক্ত উপকমিশনার মো. শাহিদুর রহমান।
এমপি আনার হত্যা
আনোয়ারুল আজীম আনার। ছবি: সংগৃহীত

এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের তদন্তে কলকাতায় যাওয়া ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা দল কলকাতার কাছে বাগজোলা খাল পরিদর্শন করেছেন। আনারের টুকরো করা মরদেহের খোঁজে ওই খালে অভিযান চালাচ্ছে পশ্চিমবঙ্গ পুলিশ।

সেই সঙ্গে কলকাতার নিউটাউনের সেই ফ্ল্যাটটিও পরিদর্শন করেছেন ডিবি কর্মকর্তারা। কলকাতা পুলিশের ধারণা, নিউটাউনের ওই ফ্ল্যাটেই এমপি আনারকে হত্যা করা হয়েছে।

এমপি আনার হত্যার ঘটনা তদন্তে গতকাল রোববার ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তিন সদস্যের তদন্ত দল কলকাতায় পৌঁছান। এই দলের নেতৃত্বে আছেন ঢাকা মহানগর ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন–অর–রশীদ। তার সঙ্গে আছেন গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার মু. আ. আহাদ ও অতিরিক্ত উপকমিশনার মো. শাহিদুর রহমান। কলকাতায় পৌঁছেই তারা বিধাননগর পুলিশ কমিশনারেট এবং পশ্চিমবঙ্গ সিআইডির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

উল্লেখ্য, কলকাতার নিউটাউন এলাকাটি বিধাননগর পুলিশ কমিশনারেটের আওতাধীন।

আজ ডিবির দলটি যখন বাগজোলা খাল পরিদর্শনে যান তখন পশ্চিমবঙ্গ পুলিশ মাছ ধরার জাল এবং পানির নিচের ড্রোন ব্যবহার করে এমপি আনারের দেহাবশেষ খুঁজছিল। তবে এই দফায় তারা সফলতা পাননি।

গত বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বনগাঁও থেকে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি কসাই জিহাদ জিজ্ঞাসাবাদে সিআইডিকে জানায়, আনারের টুকরো করা মরদেহ বাগজোলা খালে ফেলে দেওয়া হয়েছে।

Comments