আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস, জিএমপির এডিসি জিসানুল সাময়িক বরখাস্ত

গাজীপুরের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ নাজির আহমদ এ ঘটনার তদন্ত করেন।
আছাদুজ্জামান মিয়া। ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার ব্যক্তিগত তথ্য ফাঁসের ঘটনায় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) জিসানুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে অনুরোধ জানানো হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে।

এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পুলিশ সদর দপ্তরের অভিযোগ, তিনি একজন সাংবাদিককে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার ব্যক্তিগত তথ্য সরবরাহ করেছেন। ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারে যা সংরক্ষিত ছিল।

জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, জিসানুল হকের বিরুদ্ধে শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

পুলিশ সদর দপ্তর জননিরাপত্তা বিভাগের সচিবকে চিঠিতে জানায়, জিসানুল মোবাইল ফোন নম্বর সরবরাহ করে একজন সহকারী উপপরিদর্শকের কাছে আছাদুজ্জামান মিয়ার জাতীয় পরিচয় পত্রের তথ্য চেয়েছিলেন। ওই সহকারী উপপরিদর্শক এনআইডি কার্ডের তথ্য এনটিএমসি থেকে ডাউনলোড করেন এবং জিসানুলের হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠান। 

গাজীপুরের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ নাজির আহমদ এ ঘটনার তদন্ত করেন।

আসাদুজ্জামানকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এক সাংবাদিকের একটি পোস্টের পর ডিএমপি তদন্তের উদ্যোগ নেয়। পোস্টে ওই সাংবাদিক একটি টেলিগ্রাম চ্যানেলের লিংক সংযুক্ত করেন, যেখানে আসাদুজ্জামানের এনটিএমসি-ভেরিফায়েড তথ্য ছিল।

তদন্ত শেষে জিসানুল হককে সাময়িক বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

Comments