বগুড়ায় শেখ হাসিনা ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে হত্যা মামলা

শিবগঞ্জ থানার ওসি বলেন, ‘নির্দেশনা এলে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

বগুড়া শিবগঞ্জ উপজেলায় ২০১৮ সালে বিএনপির এক নেতার অপহরণ এবং পরে হত্যার অভিযোগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার পরিবারের সদস্য, পুলিশের সাবেক আইজিপি এবং সাংবাদিক নাঈমুল ইসলাম খান ও ফারজানা রুপাসহ ৮০ জনের বিরুদ্ধে হত্যা মামলা নিতে শিবগঞ্জ থানার পুলিশকে নির্দেশ দিয়েছেন বগুড়ার একটি আদালত।

এর আগে বগুড়ার শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও আইনজীবী আব্দুল ওহাব বাদী হয়ে আজ বৃহস্পতিবার দুপর ২টায় হত্যা মামলার জন্য আবেদন করেন।

মামলার বাদী আইনজীবী আব্দুল ওহাব দ্য ডেইলি স্টারকে বলেন, 'বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুশান্ত সাহা শিবগঞ্জ থানার ওসিকে মামলাটি রুজু করার নির্দেশ দেন।'

আদালতের একাধিক সূত্র ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছে।

তবে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ ডেইলি স্টারকে বলেন, 'এই সংক্রান্ত কোনো নির্দেশনা এখনো থানায় পৌঁছায়নি। নির্দেশনা এলে সেই অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

বাদী আব্দুল ওহাব ডেইলি স্টারকে বলেন, ২০১৮ সালের ২৬ জানুয়ারি এক থেকে নয় নম্বর আসামির পরিকল্পনা, হুকুম ও নির্দেশনায় উপজেলার ময়দানহাটা ইউনিয়ন বিএনপির সভাপতি শাহ আলম সুজাকে প্রথমে অপহরণ এবং পরে হত্যা করা হয়। সেই সময় থানায় গেলে মামলাটি নেয়নি।

মামলার আসামিদের মধ্যে আছেন—শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, বোন শেখ রেহানা, তার ছেলে রেদোয়ান মজিব সিদ্দিকী ববি, বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ, শেখ হাসিনার সাবেক প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, সাংবাদিক ফারজানা রুপা, স্থানীয় সাবেক সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু।

Comments

The Daily Star  | English
Gazipur factory fire September 2024

Column by Mahfuz Anam: Business community's voice needed in the interim government

It is necessary for keeping the wheels of growth running and attracting foreign investment in the new Bangladesh.

6h ago