চকরিয়ায় সেনা কর্মকর্তা নিহত: আটক ৬, আগ্নেয়াস্ত্র-গুলি-ছুরি জব্দ

আটকদের ৪ জন অপরাধের সঙ্গে জড়িত থাকার এবং অপর দুই জন তথ্য দিয়ে সহায়তা করেছে বলে স্বীকার করেছে।
তানজিম ছারোয়ার নির্জন। ছবি সৌজন্য: আইএসপিআর

কক্সবাজারের চকরিয়ায় সোমবার রাতে অভিযান চালানোর সময় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নিহতের ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আটককৃতরা হলো—মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) ও মো. হোসেন (৩৯)।

চকরিয়ার ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে অভিযানে গিয়েছিলেন লেফটেন্যান্ট তানজিম (২৩)। ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় তিনি তাদের তাড়া করলে এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা তার ঘাড়ে ছুরিকাঘাত করে। 

এতে তার প্রচুর রক্তক্ষরণ হয় এবং তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তার মৃত্যুর কথা জানান।

আজ সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, ওই এলাকায় চিরুনি অভিযান চালিয়ে ৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে দুটি দেশি আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, একটি পিকআপ ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকদের ৪ জন অপরাধের সঙ্গে জড়িত থাকার এবং অপর দুই জন তথ্য দিয়ে সহায়তা করেছে বলে স্বীকার করেছে। আটক মো. বাবুল প্রকাশ এ ঘটনার মূল অর্থ যোগান দাতা বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এছাড়াও তিনি লেফটেন্যান্ট তানজিমকে ছুরিকাঘাত করেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অপর আটককৃতদের মধ্যে দলের সেকেন্ড ইন কমান্ড মো. হেলাল উদ্দিন, গাড়িচালক মো. আনোয়ার হাকিম, আরিফ উল্লাহ ও তথ্য দাতা মো. জিয়াবুল করিম ও মো. হোসেন হতাকাণ্ডের সঙ্গে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। 

দলের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে সেনাবাহিনীর অভিযান অব্যাহত আছে।

আটক ৬ জনকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে এবং মামলা দায়েরের কার্যক্রম চলমান আছে।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

4h ago