দুর্নীতি তদন্ত

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি মোদ্দাসের খানকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

গত ১৪ সেপ্টেম্বর ঢাকার উত্তরা থেকে জ্যোতিকে গ্রেপ্তার করে পুলিশ।
ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাফি মোদ্দাসের খান জ্যোতি। ছবি: এমরুল হাসান বাপ্পী

দুর্নীতির অভিযোগ তদন্তে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতিকে জেলেগেটে একদিনের জন্য জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

তদন্ত দলের প্রধান দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম আজ বৃহস্পতিবার এ বিষয়ে আবেদন করলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন এ আদেশ দেন।

গত ১৪ সেপ্টেম্বর ঢাকার উত্তরা থেকে জ্যোতিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আশুলিয়া থানায় দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলায় তাকে চারদিনের রিমান্ডে নেওয়া হয়।

তিনি এখন কারা হেফাজতে আছেন।

আবেদনে জাহাঙ্গীর আলম বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তার বিরুদ্ধে বদলি, পদোন্নতি, জনবল নিয়োগ ও ক্রয়ের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ অর্জনের বিষয়ে তদন্ত চলছে। এ বিষয়ে জানতে জ্যোতিকে জিজ্ঞাসাবাদ করা দরকার।

এর আগে গত ১ সেপ্টেম্বর দুর্নীতির মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ ১০ জনের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দেন একই আদালত।

তাদের মধ্যে আছেন আসাদুজ্জামানের স্ত্রী লুৎফুল তাহমিনা খান, ছেলে জ্যোতি ও মেয়ে সাফিয়া তাসনিম খান।

অন্যরা হলেন—স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, সাবেক অতিরিক্ত সচিব হারুন-অর-রশিদ বিশ্বাস, জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, প্রশাসনিক কর্মকর্তা মোল্লা ইব্রাহিম হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সহকারী একান্ত সচিব মনির হোসেন ও মন্ত্রণালয়ের সাবেক উপ-পরিদর্শক মো. পুলিশ জেনারেল মোল্লা নজরুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে একই বিচারক ওই আদেশ দেন।

 

Comments

The Daily Star  | English

Police didn't follow int'l standards while using lethal weapons: IGP

Police failed to adhere to the standards in home, which they have maintained during their UN missions, Mainul Islam said

7h ago